• ফিফা বিশ্বকাপ ২০২২
  • " />

     

    মেক্সিকোর ম্যাচে কেমন হবে আর্জেন্টিনার একাদশ?

    মেক্সিকোর ম্যাচে কেমন হবে আর্জেন্টিনার একাদশ?    

    সৌদি আরবের কাছে প্রথম ম্যাচ হারার পর আর্জেন্টিনার পঠ দেয়ালে। পরের পর্বে আশা টিকিয়ে থাকতে হলে মেক্সিকোকে হারাতে হবে। ড্র করলেও কাগজে কলমে আশা থাকবে, হেরে গেলে সেটাও শেষ। এই ম্যাচে কেমন হবে আর্জেন্টিনা একাদশ?

    একাদশে চার পরিবর্তন?

    সৌদি আরবের ম্যাচ থেকে চার পরিবর্তন আসতে পারে বলে ধারণা করছে আর্জেন্টাইন মিডিয়া। দুই ফুলব্যাক বদলে যেতে পারে। নাহুয়েল মলিনার জায়গায় আসতে পারে গঞ্জালো মন্টিয়েল আর লেফটব্যাক নিকলাস তালিয়াফিকোর জায়গায় আসতে পারেন আগের ম্যাচে বদলি হিসেবে নামা মার্কোস আকুনিয়া। সেন্ট্রাল ডিফেন্সে আসতে পারেন লিসান্দ্রো মার্তিনেজ। বাইরে চলে যেতে পারেন ফুল ফিট মনে না হওয়া ক্রিশ্চিয়ান রোমেরো।

    আর দুই পরিবর্তন আসতে পারে মিডফিল্ডে। সেদিন দ্বিতীয়ার্ধেই উঠে যাওয়া পাপ্পু গোমেজের একাদশে জায়গা হচ্ছে না, এমনই ধারণা করা হচ্ছে। তার জায়গায় আসতে পারেন ইনফর্ম এঞ্জো ফার্নান্দেজ। আরও একটি পরিবর্তনের কথা শোনা যাচ্ছে আজ। লিয়ান্দ্রো পারেদেসের জায়গায় আজ শুরু করতে পারেন গুইদো রদ্রিগেজ। 

    সংশয় নেই মেসিকে নিয়ে

    মেসির ফিটনেস নিয়ে কথা উঠলেও কাল সব সংশয় উড়িয়ে দিয়ে স্কালোনি বলেছেন, মেসি ফুল ফিট আছেন। আজ মাঠে নামবেন শুরু থেকেই। আগের দিন কিছুটা বিবর্ণ মনে হলেও আজ শুরু থেকে খেলার কথা আনহেল ডি মারিয়ারও।

    পুরনো শত্রু মেক্সিকোতে 'ঘরের শত্রু'

    মেক্সিকো বিশ্বকাপে আর্জেন্টিনার নিয়মিত প্রতিপক্ষ। এর আগে ২০০৬ ও ২০১০ বিশ্বকাপে দুই দলের দেখা হয়েছিল শেষ ১৬তে। দুবারই জিতেছিল আর্জেন্টিনা। সরবশেষ ২০১৯ সালে দুই দলের প্রীতি ম্যাচে আর্জেন্টিনা জিতেছিল ৪-০ গোলে।

    তবে মেক্সিকোর কোচ নিজেই একজন আর্জেন্টাইন। জেরার্দো টাটা মার্টিনো দীর্ঘদিন কোচিং করিয়েছেন আর্জেন্টিনায়, মেসিদের কোচও ছিলেন। দুইবার দলকে কোপার ফাইনালে নিয়ে গিয়েছিলেন, কিন্তু শিরোপা পাওয়া হয়নি।