• অন্যান্য
  • " />

     

    বুয়েটে আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উদযাপন

    বুয়েটে আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উদযাপন    

    বুয়েটিয়ান আলবিসেলেস্তে - বুয়েটিয়ান আর্জেন্টিনা ফ্যান দের ভালবাসা আর আবেগের একটি প্ল্যাটফর্মের নাম..
    ২০১৪ বিশ্বকাপের ঠিক আগ দিয়ে চলতে শুরু করা এই ভার্চুয়াল প্ল্যাটফর্ম টি র বয়স প্রায় ৯ বছর।

    বাংলাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক কোন ফুটবল সমর্থক গোষ্ঠীর প্রথম গ্রুপ বলে দাবি করেন এর উদ্যোক্তারা... 

    তাদের ই আয়োজনে গত ২০ জানুয়ারি অনুষ্ঠিত হলো আর্জেন্টিনার ৩য় বিশ্বকাপ জয়ের সেলিব্রেশন অনুষ্ঠান...

    দুই পর্বে বিভক্ত এ অনুষ্ঠানের শুরুটা হয় বুয়েট খেলার মাঠে। সাবেক ও বর্তমান ছাত্রদের মাঝে ম্যারাডোনা একাদশ বনাম মেসি একাদশ ফুটবল ম্যাচ দিয়ে সূচনা হয়। এ ম্যাচের নির্ধারিত সময় গোল শুন্য ড্র থাকার পর টাইব্রেকে মেসি একাদশ ৪-২ গোলে ম্যারাডোনা একাদশ কে পরাজিত করে। বিজয়ী দল কে ফিফা বিশ্বকাপের আদলে রেপ্লিকা ট্রফি প্রদান করা হয়।

     


    এরপর ধানমন্ডির মেরিটেজ ঢাকা তে অনুষ্ঠিত হয় দ্বিতীয় পর্বের। সেখানেও সাবেক, বর্তমান বিভিন্ন ব্যাচের আর্জেন্টিনা সমর্থকদের এক মিলন মেলা ঘটে...ব্যুফে ডিনারের ফাঁকে ফাঁকে কুইজ অনুষ্ঠান , র‍্যাফেল ড্র তো ছিলই, একদম নতুন ব্যাচ থেকে শুরু করে ১৯৯৭ ব্যাচের প্রাক্তন ছাত্র রাও ৮৬ বিশ্বকাপ থেকে শুরু করে সদ্য সমাপ্ত ২০২২ বিশ্বকাপ অবধি তাদের অপেক্ষার গল্প , ভালবাসার গল্প, আনন্দ-বেদনার নানান রকম ফের শোনান। এর মাঝে মাঝে চলে বিশ্বকাপ চলাকালে ক্যাম্পাসে ঘটে যাওয়া নানা মজার ঘটনার রোমন্থন।

     

     

     

    শেষে সকলের সমবেত অংশগ্রহণে সেলিব্রেশন কেক কেটে আর ভিক্টোরি চ্যান্টের মাধ্যমে শেষ হয় এ অনুষ্ঠান। আর্জেন্টিনার বিশ্ব জয় কে কেন্দ্র করে আয়োজিত এ অনুষ্ঠান কে কেন্দ্র করে উপস্থিত সবাইকে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। প্রতি বছর এরকম অনুষ্ঠান আয়োজনের দাবি জানান উপস্থিত সাবেক ছাত্রবৃন্দ। বর্তমান ছাত্র- ছাত্রী বৃন্দও এরকম আয়োজনে উচ্ছ্বসিত।