• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ঝলমলে শোয়েবের পর রাকিবুল-হারিসে 'রঙ' ফিরল রংপুরে

    ঝলমলে শোয়েবের পর রাকিবুল-হারিসে 'রঙ' ফিরল রংপুরে    

    গ্রুপ পর্ব, ঢাকা (টস-চট্টগ্রাম/বোলিং) 

    রংপুর রাইডার্স- ১৭৯/৬, ২০ ওভার (শোয়েব মালিক ৭৫*, ওমরজাই ৪২*, নাঈম ৩৪, রানা ৩/৩৯, শুভাগত ২/১৩)

    চট্টগ্রাম চ্যালেঞ্জার্স- ১২৪, ১৬.৩ ওভার (শুভগত ৫২, জিয়াউর ২৪, রাসুলি ২১, হারিস ৩/১৭, রাকিবুল ২/২৪)

    ফলাফল: রংপুর রাইডার্স ৫৫ রানে জয়ী

     

    ব্যাটে-বলে দাপট দেখিয়ে টানা দুই ম্যাচ হারের পর জয়ের মুখ দেখল রংপুর রাইডার্স। শোয়েব মালিকের বিধ্বংসী এক ইনিংসের পর রাকিবুল হাসান-হারিস রউফের দুর্দান্ত দুই স্পেলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়িয়ে আসরে তৃতীয় জয় পেল রংপুর। চলতি বিপিএলে এটি চট্টগ্রামের টানা তৃতীয় হার। 

    শোয়েব মালিক-আজমতউল্লাহ ওমরজাইয়ের ১০৫ রানের জুটিতে চট্টগ্রামকে বড় লক্ষ্যই বেধে দেয় রংপুর। রান তাড়ায় নেমে শুরুতেই চাপে পড়ে চট্টগ্রাম। রাকিবুলের জোড়া আঘাতে ফেরেন দুই ওপেনার উসমান খান ও খাওয়াজা নাফে। ১১ রানে ৩ উইকেট হারানো দলের হাল ধরেন অধিনায়ক শুভাগত হোম। লড়াইয়ের ইন্টেন্ট যা একটু দেখা গেছে তার ব্যাটেই। ৩১ বলে ৫২ করেছেন চট্টগ্রাম অধিনায়ক। চারটি করে চার ও ছক্কা মেরেছেন ডানহাতি এই ব্যাটার। 

    ম্যাচে ফেরার চেষ্টার লড়াইয়ে তাকে সঙ্গ দিয়েছেন দারউইশ রাসুলি। দুজন গড়েছিলেন ৬৬ রানের জুটি। বড় হতে থাকা এই জুটি ভেঙেছেন হারিস রউফ। এরপর জিয়াউর রহমান ৩ ছক্কায় ম্যাচে উত্তেজনা ফিরিয়েছেন বটে। কিন্তু কাজের কাজ হয়নি। হাসান মাহমুদকে উড়িয়ে মারতে গিয়ে লং অফে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি চট্টগ্রামের ইনিংস। হারিস রউফ-মাহেদি হাসানরা গুটিয়ে দিয়েছিলেন তাদের। এদিকে জ্বরে ভোগায় ফিল্ডিং করলেও ব্যাটিংয়ে নামা হয়নি আফিফ হোসেন ধ্রুবর। তাই নবম উইকেটের পতনের পর থামে চট্টগ্রাম। 

    রংপুরের ব্যাটিং ছিল আজ শোয়েব মালিকময়। টপ অর্ডারে নাঈম শেখ ছাড়া বাকিরা কার্যত ব্যর্থ ছিলেন। তার ২৯ বলে ৫ চার , এক ছক্কায় ৩৪ রানে কিছুটা ছন্দ ফিরে রংপুরের ব্যাটিংয়ে। দলীয় ৪৭ রানের মাথায় এই বাহাতি আউট হলে উইকেটে যান শোয়েব মালিক। এক প্রান্তে দাঁড়িয়ে তাইজুল- রানাদের ওপর ছড়ি ঘুরিয়ে ২৯ বলে তুলে নেন ফিফটি। শেষ অবধি মাঠ ছেড়েছেন ৫টি করে চার ও ছক্কায় ৪৫ বলে ৭৫* রানে। লম্বা এই ইনিংসের পথে শোয়েব ১০৫ রানের জুটি গড়েছিলেন আজমতউল্লাহ ওমরজাইয়ের সাথে। ওমরজাই ফিরেছেন ২৪ বলে ৪২ রান করে। আজ খরুচে ছিলেন চট্টগ্রামের বোলাররা। রানা ৩ উইকেট পেলেও রান দিয়েছেন ৩৯।