• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সৌম্য-মিথুনে বরিশালকে হারিয়ে তৃতীয় জয় ঢাকার

    সৌম্য-মিথুনে বরিশালকে হারিয়ে তৃতীয় জয় ঢাকার    

    গ্রুপ পর্ব-সিলেট, (টস-বরিশাল/ব্যাটিং)

    ফরচুন বরিশাল- ১৫৬/৮, ২০ ওভার (বিজয় ৪২, মাহমুদউল্লাহ ৩৭, হামজা ২/২২)

    ঢাকা ডমিনেটর্স- ১৫৭/৫, ১৮.৫ ওভার (মিথুন ৫৪, সৌম্য ৩৭, মামুন ২৬, নাসির ২০, সাকিব ২/১৮, সাঞ্জামুল ২/৩৬) 

    ফলাফল : ঢাকা ডমিনেটর্স ৫ উইকেটে জয়ী



    সৌম্য সরকার রানে ফিরেছেন, ঢাকা ডমিনেটর্সের টপ অর্ডারেও অদলবদল। সেটাই যেন ফরচুন বরিশালের বিপক্ষে দ্বিতীয় দেখায় কাজে লাগল ঢাকার। আজ মোহাম্মদ মিথুনের ফিফটিতে বরিশালকে ৫ উইকেটে হারিয়ে কাগজে কলমে বিপিএল প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল ঢাকা। 

    আমির হামজা-মুক্তার আলীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৫৬ রানের বেশি করতে পারেনি বরিশাল। লক্ষ্য তাড়ায় নেমে গোটা টুর্নামেন্টে যা করতে পারেনি ঢাকা, সেটাই আজ করে দেখালেন সৌম্য-মিথুন। দুজন মিলে দলকে এনে দিয়েছিলেন উড়ন্ত সূচনা। গড়েছিলেন ৭৪ রানের জুটি। চারটি চার ও দজুই ছক্কায় সৌম্য ২২ বলে ৩৭ করে ফিরলেও ফিফটি ছুঁয়েছেন মিথুন। সানজামুলের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৩৬ বলে ৫৪ রান করেন ডানহাতি এই ব্যাটার।

    টপ অর্ডারের বাকিদের ব্যর্থতায় আজ একাদশে সুযোগ পেয়েছিলেন আব্দুল্লাহ আল মামুন। ২১ বলে ২৬ রান করেছেন বাঁহাতি এই ব্যাটার। মামুনের পর অ্যালেক্স ব্লেক ফিরলেও অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন অধিনায়ক নাসির হোসেন। 

    এর আগে বিজয়-সাইফ মিলে ভালো শুরু এনে দিলেও আমির হামজা-নাসিরদের স্পিনে নাকাল হয়ে  সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি সাকিব-ইব্রাহিম-ইফতিখাররা। শুরুতে রয়েসয়ে খেললেও শেষ এসে হাত খুলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭ বলে ৩৯ রানে ফিরেছেন ডানহাতি এই ব্যাটার। শেষে ঝড় তুলেছিলেন করিম জানাতও। ৫ বলে ২ চার ও এক ছক্কায় ১৭ রান করেছিলেন এই আফগান ব্যাটার।