• আইপিএল ২০২৩
  • " />

     

    ৫৯ রানে অলআউটে বেঙ্গালুরুর সামনে মুখ থুবড়ে পড়ল রাজস্থান

    ৫৯ রানে অলআউটে বেঙ্গালুরুর সামনে মুখ থুবড়ে পড়ল রাজস্থান    

    লক্ষ্য ১৭২ রানের। এবারের আইপিএলে এর চেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড আছে অনেক। কিন্তু বেঙ্গালুরুর এই রান তাড়া করে আইপিএলের ইতিহাসের সবচেয়ে বড় পরাজয়গুলোর একটির সামনে পড়ল রাজস্থান। অলআউট হয়ে গেল মাত্র ৫৯ রানে।  ১১২ রানের জয়ে প্লে অফের আশা উজ্জ্বল হয়েছে বেঙ্গালুরুর। অন্যদিকে শীর্ষ চারে থাকার সম্ভাবনা আরও কমে গেছে রাজস্থানের। 

    ১৭২ রান তাড়া করে শুরুতেই কোনো রান না করে আউট হয়ে যান বেঙ্গালুরুর ইনফর্ম ব্যাটসম্যান ইয়াসভি জয়সওয়াল। জস বাটলারও কাট করতে গিয়ে ক্যাচ দিয়ে ফিরে যান কোনো রান না করেই। অধিনায়ক সঞ্জু স্যামসন পারনেলের দ্বিতীয় শিকার হয়ে ফিরে যান ৪ রানে। জো রুট আইপিএলে প্রথমবার ব্যাট করতে নেমেছিলেন, কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। ফিরে যান ১৫ বলে ১০ রান করে। এর মধ্যে দেভদূর পাড্ডিকালও ৪ রান করে ফিরে গেলে ৩০ রানের ভেতর ৫ উইকেট হারিয়ে ফেলে রাজস্থান। 

    শিমরন হেটমায়ার নেমে টানা তিন ছয়ে দলের রান ৫০ এর কাছাকাছি নিয়ে যান। কিন্তু ন্য প্রান্তে উইকেটের আশা যাওয়া চলতেই থাকে। ধ্রুব জুরেল ফিরে যান আগেই, অশ্বিনিও ডায়মন্ড ডাকে ফিরে যান রান আউট হয়ে। শেষ পর্যন্ত ম্যাক্সওয়েলের বলে আউট হয়ে ৩৫ রান করে ফেরেন হেটমায়ার। ১১ ওভারের আগেই গুটিয়ে যায় রাজস্থান। ৩ উইকেট নিয়েছেন পারনেল, দুইটি করে নিয়েছেন কর্ন শর্মা ও ব্রেসওয়েল। 

    তার আগে ভিরাট কোহলি বেশি রান করতে না পারলে ফাফ ডু প্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল ভালো একটা ভিত এনে দিয়েছেন আরসিবিকে। আইপিএলে এবারের সর্বোচ্চ স্কোরার ডু প্লেসি ছুঁয়েছেন ৪ হাজার রান, আজ করেছেন ৪৪ বলে ৫৫। ৩৩ বলে ৫৪ রান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে রাজস্থানের রান ১৭১ পর্যন্ত গেছে শেষ দিকে অনুজ রাওয়াতের ১১ বলে ২৯ রানের কল্যাণে।