• অন্যান্য
  • " />

     

    মৌসুমটা কেমন গেল রোনালদোর?

    মৌসুমটা কেমন গেল রোনালদোর?    

    ফুটবলে সৌদি-বিপ্লবের শুরুটা হয়েছিল তাকে নিয়ে। ক্রিশ্চিয়ানো রোনালদো আল নাসরে পাড়ি জমানোর পর সৌদি আরবের ফুটবল এখন আরও অনেক তারার আলোয় উজ্জ্বল। কিন্তু সৌদিতে প্রথম পূর্ণাঙ্গ মৌসুমের পারফরম্যান্স কেমন হয়েছে রোনালদোর? 

     ২০২২/২৩ মৌসুমের মাঝামাঝি আল নাসরে আসার পর রোনালদো থিতু হতে সময় নেননি। 

    সেবার সব প্রতিযোগিতায় ১৯ ম্যাচে ১৪ গোল এবং ২ অ্যাসিস্ট করেন তিনি। যদিও সে মৌসুমে কোনো শিরোপার দেখা পায়নি রোনালদোর আল নাসর।  

    তবে আল নাসরের ২০২৩/২৪ মৌসুম শুরু হয় সিলভার ওয়ার দিয়ে। মৌসুমের আগে আল হিলালকে ২-১ গোলে হারিয়ে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ জেতে আল নাসের। সে ফাইনালে গুরুত্বপূর্ণ দুটি গোল করেন সি আর সেভেন এবং ৬ গোল করে জিতে নেন গোল্ডেন বুটও। 

    এই মৌসুমে  লিগের ২ ম্যাচ বাকি থাকতে ২৯ ম্যাচে ৩৩ গোল করে রোনালদো আছেন লিডার বোর্ডের শীর্ষে। ভেঙে দিতে পারেন সৌদি লিগ ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। এখন পর্যন্ত এই রেকর্ডটি আল ইতিহাদের আবদের রাজাক হামদাল্লাহ। ২০১৮-১৯ মৌসুমে  তিনি নেটে বল জড়িয়েছিলেন ৩৪ বার।

    শুধু গোলেই নয়, ১০ অ্যাসিস্ট করে  রোনালদো আছেন লিডার বোর্ডের টপ ফাইভে। এখন পর্যন্ত  সব প্রতিযোগিতা মিলে ৪২ ম্যাচে ৪২ গোল এবং ১২ অ্যাসিস্ট আছে তার। সাম্প্রতিক ফর্মটাও দারুণ, সর্বশেষ সাত ম্যাচে আছে তার তিন হ্যাটট্রিক।

    এই মৌসুমে প্রতিদ্বন্দ্বী দল আল হিলালের কাছে লিগ শিরোপা হারিয়েছে আল নাসের। আল হিলাল অপরাজিত থেকে মৌসুম শেষ করার পথে, লিগ নিশ্চিত করেছে তিন ম্যাচ আগেই। আল নাসর অবশ্য দুইয়ে আছে বেশ খানিকটা এগিয়ে থেকে।

    শুধু লিগ নয়, সৌদি সুপার কাপের সেমিফাইনালেও আল হিলালের কাছে ২-১ গোলে হেরে শিরোপা জেতার সুযোগ হারায় তারা। তবে এখনো আল নাসরের ট্রফি দিয়ে মৌসুম শেষ করার সুযোগ আছে।  আগামী ৩১ মে আল হিলালের বিপক্ষেই কিং কাপের ফাইনাল ম্যাচটি বলে দেবে রোনালদোর মৌসুম  ট্রফিলেস যাবে কিনা। 

    গোল এবং অ্যাসিস্টের পাশাপাশি রোনালদো পার্সনাল অ্যাওয়ার্ডও জিতেছেন বেশ কয়েকবার। এ মৌসুমে এখন পর্যন্ত তিনবার সৌদি লিগের “প্লেয়ার অফ দা মান্থ” হয়েছেন তিনি। 

    তবে রোনালদো এই মৌসুমে আলোচনায় এসেছেন অনাকাঙ্খিত একটা কারণে। ২৫ ফেবরুয়ারি সৌদি প্রো লিগে আল সাবাবের সাথে ম্যাচে বাজে অঙ্গভঙ্গি দেখানোর কারণে এক ম্যাচ ব্যান সহ ১০,০০০ সৌদি রিয়াল জরিমানা গুনতে হয়েছিলো সি আর সেভেনকে। সেটা নিয়ে কম বিতর্ক হয়নি। 

    তবে সবকিছুর পরেও রোনালদো ঠিকই মাঠে ফিরে গোল করে যাচ্ছেন আগের মতো। এই ৩৯ বছর বয়সেও তাই দুরন্ত সিআরসেভেন