• ফ্রেঞ্চ ওপেন ২০১৬
  • " />
    X
    GO11IPL2020

     

    ফাইনালে মারে-জোকোভিচ

    গ্র্যান্ড স্ল্যামের ষোলোকলা পূর্ণ করতে তাঁর আর কেবল একটা শিরোপাই বাকি, অধরা সেই ফ্রেঞ্চ ওপেন আর তাঁর ট্রফি কেসের মধ্যে ব্যবধান আর কেবল একটি ম্যাচ। অবশ্য সে ব্যবধান ঘোচে নি গত দু’ বছরেও। টানা তৃতীয়বারের মতো রোলা গাঁরোয় ফাইনাল খেলতে চলেছেন পুরুষ এককের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা নোভাক জোকোভিচ। বিপরীতে বর্তমান চ্যাম্পিয়ন স্টান ভাভরিংকাকে বিদায় করে প্রথমবারের মতো টুর্নামেন্টটির ফাইনালে পৌঁছেছেন র‍্যাঙ্কিংয়ে দু’ নম্বরে থাকা অ্যান্ডি মারে। জয় তাই যারই হোক, নতুন চ্যাম্পিয়নই পেতে যাচ্ছে ফ্রেঞ্চ ওপেন।

     

    সেমিফাইনালে জোকোভিচ তেরোতম বাছাই অস্ট্রেলিয়ার ডমিনিক থিমকে হারিয়েছেন ৬-২, ৬-১, ৬-৪ সেটে। আর ভাভরিংকাকে মারে হারিয়েছেন ৬-৪, ৬-২, ৪-৬, ৬-২ সেটে।

     

    এ নিয়ে টানা ছ’টা গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন জোকোভিচ, ক্যারিয়ারে এটি তাঁর কুড়িতম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল। প্রথমবারের মতো ফ্রেঞ্চ ওপেন জিতে গেলে জিতবেন টানা চারটি গ্র্যান্ড স্ল্যাম, ১৯৬৯ সালে রড লেভারের পর যে কৃতিত্ব আর কেউ দেখাতে পারেন নি। আর ১৯৩৭ সালের পর প্রথম ব্রিটিশ হিসেবে ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল খেলবেন অ্যান্ডি মারে।

     

    আগামী রবিবার পুরুষ এককের ফাইনালে মুখোমুখি হবেন র‍্যাঙ্কিংয়ের এ দুই শীর্ষ তারকা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন