• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    ছিটকে গেলো মোহামেডান

    ছিটকে গেলো মোহামেডান    

    সুপার লিগে টানা তিন ম্যাচ হেরে চলতি ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আগের ম্যাচে আবাহনীর কাছে শোচনীয় পরাজয়ের পর নাঈম-মুশফিকদের দল আজও ৭ উইকেটে হেরেছে প্রাইম দোলেশ্বরের কাছে। ব্যাট হাতে দারুণ এক ইনিংস খেলে দোলেশ্বরকে পথ দেখিয়েছেন রকিবুল হাসান।

     

    টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মোহামেডানের অধিনায়ক নাঈম ইসলাম। কিন্তু তিনিসহ উপরের সারির প্রায় কোনো ব্যাটসম্যানই সে সিদ্ধান্তের প্রতি সুবিচার করতে পারেন নি। দলের পক্ষে দিনের একমাত্র অর্ধশতকে হাল ধরার চেষ্টা করেছিলেন সৈকত আলী। মিডল অর্ডারে আরিফুল হক দু’ রানের জন্য পঞ্চাশ ছুঁতে পারেন নি। অবশ্য এ দু’জন বাদে বাকিরা কেউ কুড়ির ঘরই পেরোতে পারেন নি।  দোলেশ্বরের বোলাররা ভাগাভাগি করে উইকেট নিয়ে মোহামেডানকে অল-আউট করে দেন ২১৩ রানে, ১ ওভার বাকি থাকতেই।

     

    সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে জয় নিয়েই মাঠ ছাড়েন দোলেশ্বরের ওপেনার রকিবুল হাসান। অপরাজিত ৮৬ রানের ইনিংসটি তিনি খেলেন ১২৭ বল মোকাবেলায়, ৫ চার আর ১ ছয়ে। অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে ৩ উইকেট পড়ে গেলেও শেষপর্যন্ত রকিবুলকে সঙ্গ দিয়ে অর্ধশতক তুলে নেন নাসির হোসেনও (৫২*)। ৭ উইকেট হাতে রেখে দোলেশ্বর ম্যাচ জিতে নেয় ২ ওভার হাতে রেখে।