• " />

     

    সাসেক্স অধ্যায় 'শেষ' মুস্তাফিজের

    সাসেক্সের অপেক্ষা হার মানলো চোটের কাছে! মুস্তাফিজের চোট 'প্রায়' ছিটকেই দিয়েছে তাঁর কাউন্টি দলের পরবর্তী গ্রুপ পর্বের ম্যাচগুলো থেকে। কাঁধের চোটের কারণে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ বা ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট, দুই টুর্নামেন্টের কোনোটিরই গ্রুপ পর্বের কোনো ম্যাচে খেলতে পারবেন না বাংলাদেশের পেস তারকা। 

    সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের নিজস্ব ওয়েবসাইটে জানানো হয়েছে এ তথ্য। আর দল দুই টুর্নামেন্টের কোনোটির পরের পর্যায়ে গেলেও মুস্তাফিজকে খেলানো হবে কিনা, সেটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলাপ করেই সিদ্ধান্ত নিবে সাসেক্স। তবে আপাতদৃষ্টিতে সাসেক্সের নক-আউট পর্বে খেলার সম্ভাবনাও ক্ষীণই। 

    সাসেক্স তাঁর জন্য অপেক্ষা করেছে বেশ কিছুদিন। আইপিএল ফেরত মুস্তাফিজের চোট পরবর্তী পুনর্বাসন চলেছে, সাসেক্সের প্রতীক্ষা মিটিয়ে গেছেন ইংল্যান্ডে। প্রথম টি-টোয়েন্টিতেই করেছেন বাজিমাৎ, হয়েছেন ম্যাচসেরা। সারের সাথে সে ম্যাচ খেলেছিলেন ওভালে, এসেক্সের সঙ্গে পরের ম্যাচটা চেমসফোর্ডে। তবে ওয়ানডে ম্যাচে খেলতে পারেননি, চোটের কারণে তাঁকে নিয়ে ঝুঁকি নেয়নি সাসেক্স। আজ ঘরের মাঠ হোভে হ্যাম্পশায়ারের সঙ্গে ম্যাচ আছে সাসেক্সের। নিজেদের মাঠেই তাই খেলা হলো না মুস্তাফিজের! 

    টি-টোয়েন্টির পারফরম্যান্সের পর অধিনায়ক লুক রাইট বেশ উচ্ছ্বসিত ছিলেন মুস্তাফিজকে নিয়ে। তবে মুস্তাফিজকে হারিয়েও তাঁর প্রশংসাই করেছেন অধিনায়ক লুক রাইট, কোচ মার্ক ডেভিস। সঙ্গে জানিয়েছেন শুভ কামনা। 

    আর আছে আশাবাদ, ভবিষ্যতে মুস্তাফিজকে হোভের কাউন্টিতে আবার দেখার।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন