• " />

     

    ম্যানচেস্টার সিটিতে 'নতুন' নেইমার!

    ২/০৮/২০১৬ঃ

    যা কিছু ঘটছেঃ

    ফুটবল পায়ে কারিকুরিতে নেইমারের সাথে তার মিলটা চোখে পড়ার মতোই। ব্রাজিলিয়ান মিডিয়ার মতে তিনিই 'নতুন নেইমার'। গাব্রিয়েল জেসাস ব্রাজিল ফুটবলের সবচেয়ে বড় উঠতি তারকাও বটে! আছেন এবারের ব্রাজিল অলিম্পিক দলে। তাঁকে দলে পেতে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পিএসজি সবাই নেমেছিল দর কষাকষিতে। পেপ গার্দিওলার অধীনে খেলার লোভটা আর সামলাতে পারেননি ১৯ বছর বয়সী ফরোয়ার্ড গ্যাব্রিয়েল "গাবিগোল'। যোগ দিয়েছেন ম্যানচেস্টার সিটিতে। লিরয় সানের মতো তিনিও অন্যসব ক্লাব বাদ দিয়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার কারন হিসেবে উল্লেখ করেছেন কোচ হিসেবে গার্দিওলা থাকায়! গতকাল শালকে থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়ে জার্মান উইঙ্গারও ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার একই কারন দেখিয়েছিলেন!

     



    ব্রাজিলিয়ান ক্লাব পালিমেরিয়াস থেকে ২৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে নতুন নেইমার গ্যাব্রিয়েল জেসাসকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। তবে এখনই সিটিজেনদের দলে যোগ দিচ্ছেন না এই ব্রাজিলিয়ান। আরও ৬ মাস তিনি থাকছেন ব্রাজিলের ক্লাবটিতেই। চুক্তি অনুযায়ী আগামী বছরই দলে পাবে তাঁকে ম্যানচেস্টার সিটি।

    যা কিছু রটছেঃ

    প্যারিসের পথে হেসে?

    মাদ্রিদের অফিসিয়াল স্টোর থেকে হেসে রদ্রিগেজের জার্সি সরিয়ে ফেলার খবরটা পুরনোই। দলে আলভারো মোরাতার সংযোজনে রিয়াল মাদ্রিদ দলে খেলার সুযোগ হ্রাসের আশঙ্কায় দল ছাড়তে পারেন হেসে- এমন গুঞ্জন শুরু হয়েছিল ওই ঘটনার পর থেকেই। আজ রিয়াল কোচ জিদানও নিশ্চিত করেছেন সেই কথা। ফ্রেঞ্চ ক্লাব পিএসজিও আগ্রহী হেসেকে দলে পেতে। বিশেষ করে ইব্রাহিমোভিচকে হারিয়ে দলে একজন স্ট্রাইকারের অভাবটা পূরন করতেই হেসেকে চাইছে পিএসজি।

    ২৩ বছর বয়সী এই স্ট্রাইকার এরই মধ্যে পিএসজির সাথে কথা বলছেন বলেও জানিয়েছেন জিদান। সবকিছু ঠিকঠাক থাকলে কয়েকদিনের মধ্যেই আসতে পারে অফিসিয়াল ঘোষণা।

    জুভেন্টাসের জার্সি বিলাস!



    জুভেন্টাসের দশ নম্বর জার্সিটা গায়ে চড়াতেন পল পগবাই। তবে নতুন মৌসুমে জুভেন্টাসের দশ নম্বর জার্সি দেয়া হয়েছে আর্জেন্টাইন তরুণ পাবলো দিবালাকে! পগবার দল ছাড়াটা তাই এখন সময়ের ব্যাপারই! আজকের দিনেই চার বছর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে পাড়ি জমিয়েছিলেন তুরিনের ক্লাবটিতে। ছেলেবেলার ক্লাবে ফিরে আসার সবরকম ইঙ্গিত দিয়েই রেখেছেন। কিন্তু সময়টা যেন একটু বেশিই নিয়ে নিচ্ছেন। নাকি প্রথমে রেকর্ড গড়ে হিগুয়েইনকে কেনার পর, পগবার জার্সি নম্বরটাও সরিয়ে সময়টাকে উপভোগ করছে জুভেন্টাস! 



     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন