• জিম্বাবুয়ে-নিউজিল্যান্ড
  • " />
    X
    GO11IPL2020

     

    অবশেষে উইলিয়ামসনের 'চক্রপূরণ'

    হতে হতেও হচ্ছিলোনা রেকর্ডটা। আগের টেস্টেও নড়বড়ে নব্বইয়ে সাজঘরে ফিরতে হয়েছে তাঁকে। বুলাওয়ে টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করে কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে টেস্ট খেলুড়ে সব দেশের বিপক্ষে সেঞ্চুরি করার রেকর্ডটা করলেন ২৫ বছর বয়সী নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম কিউই ব্যাটসম্যান হিসাবে তিনি যোগ দিলেন ১৩জন খেলোয়াড়দের ছোট্ট এক তালিকায়! এটি টেস্টে তাঁর ১৪তম শতক।

     

    উইলিয়ামসন আবার এই রেকর্ড করলেন ব্যক্তিগত এক মাইলফলকের দিনেই, বুলাওয়েতে যে নিজের ৫০তম টেস্ট খেলতে নেমেছেন তিনি! লঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গারকারার এই 'চক্রপূরণ' করতে যে সময় লেগেছিল, উইলিয়ামসনের লেগেছে তার চেয়ে ১৯ টেস্ট কম! সাঙ্গার চেয়ে ২৪ ইনিংসও কম খেলেছেন তিনি।

     

    প্রথম ব্যাটসম্যান হিসাবে 'চক্রপূরণ' করেছিলেন সাবেক দক্ষিন আফ্রিকান ওপেনার গ্যারি কারস্টেন। শচিন টেনডুলকার, রাহুল দ্রাবিড়ও আছেন এই তালিকায়। আছেন অস্ট্রেলিয়ার স্টিভ ওয়াহ, অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং; শ্রীলংকার মারভান আতাপাত্তু ও মাহেলা জয়াবর্ধনে। পাকিস্তানের ইউনুস খান, ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা এবং আফ্রিকান অলরাউন্ডার জ্যাক ক্যালিস শোভা বাড়িয়েছেন এলিট এই ক্লাবটির।

    প্রথম ইনিংসে ৪ উইকেটে ৫৮২ রান করে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন