• রিও অলিম্পিক ২০১৬
  • " />

     

    স্বস্তির জয়ে কোয়ার্টারে ব্রাজিল

    সমীকরণটা একটু জটিলই ছিল ব্রাজিলের জন্য। প্রথম রাউন্ড থেকে বাদ পরার শঙ্কা মাথায় নিয়ে মাঠে নেমেছিল নেইমার বাহিনী। কানায় কানায় পূর্ণ সালভাদর স্টেডিয়ামের  দর্শকরাও ছিল চিন্তিত। কোপার মতো অলিম্পিকের প্রথম রাউন্ডেই বাদ যাবে ব্রাজিল?   

    তবে সব আশংকা উড়িয়ে দিয়ে ডেনমার্কের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে  তারা, একই সাথে গ্রুপের শীর্ষে থেকে উঠে গেছে কোয়ার্টার ফাইনালে।

    প্রথম দুই ম্যাচে ব্রাজিলের ম্যাড়ম্যাড়ে গোলশূন্য ড্র হতাশ করেছে ভক্তদের। শুনতে হয়েছে অনেক দুয়োধ্বনিও। একটিও গোল করতে না পারা ব্রাজিল দলের সামনে তাই অপেক্ষা করছিল কঠিন চ্যালেঞ্জ।

    ডেনমার্কের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক সেলেসাওরা। ম্যাচের প্রথম গোল করেন গ্যাবিগোল বারবোসা। এরপর ব্যবধান দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল জেসুস। প্রথমার্ধ শেষে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় ব্রাজিলিয়ানরা। তৃতীয় গোলটি করেন লুয়ান। ম্যাচের শেষদিকে নিজের দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন বারবোসা।

    এই জয়ে সোনা জয়ের আশা বাঁচিয়ে রাখল নেইমাররা। কোয়ার্টার ফাইনালে ল্যাটিন আমেরিকার দেশ কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন