• " />

     

    প্রিমিয়ার লিগের সেরা রোনালদো

    প্রিমিয়ার লিগের সেরা রোনালদো    

    প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতার প্রথম বিশেও নেই । খুব বেশিদিনও খেলেননি প্রিমিয়ার লিগে, ছয় বছর তো এমন কিছু নয়। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে নিজেকে অন্য উচতায় নিয়ে গেছেন, তবে সেটার ভিত্তি ছিল ম্যানচেস্টার ইউনাইটেডেই। এবার আরেকটা অন্যরকম একটা সম্মানও পেয়েছেন, ক্রিস্টিয়ানো রোনালদো এখন প্রিমিয়ার লিগে খেলা সর্বকালের সেরা খেলোয়াড়।

     

     

     

    কোনো বিশেষজ্ঞ মতামত নয়, পিএ স্পোর্টের একটা অনলাইন ভোটে রোনালদো এই সম্মান পেয়েছেন। আর্সেনাল কিংবদন্তি থিঁয়েরে অঁরি হয়েছেন দ্বিতীয়, আর রোনালদোরই ক্লাব পূর্বসূরি রায়ান গিগস হয়েছেন তৃতীয়। পিএ স্পোর্ট অবশ্য সবার মধ্যে জরিপটা করেনি, কয়েকজন প্রার্থী ঠিক করে দিয়েছিল। রোনালদো, অঁরি, গিগসরা তো ছিলেনই, আরও ছিলেন ডেনিস বার্গক্যাম্প, জিয়ানফ্রাঙ্কো জোলা, এরিক কান্টোনা, স্টিভেন জেরার্ড, অ্যালান শিয়ারার, রয় কিন ও প্যাট্রিক ভিয়েরারা। কয়েকটা নাম বাদ পড়ে যাওয়ায় অবশ্য ভুরু কুঁচকাতেই পারেন। জেরার্ড, জোলারা থাকলে চেলসির ফ্রাঙ্ক ল্যাম্পার্ড বা ইউনাইটেডের পল স্কোলস নয় কেন ?

     

     

     

    যাই হোক, পিএ স্পোর্টের ১০০ জন ভোটার রোনালদোকেই বেছে নিয়েছেন, শতকরা ২৪ ভাগ ভোটই পড়েছে সি আর সেভেনের ঝুলিতে। ২০০৩ সালে স্পোর্টিং লিসবন থেকে স্যার অ্যালেক্স ফার্গুসন যখন একেবারেই আনকোরা এক তরুণকে নিয়ে এসেছিলেন, অনেকেই বলেছিল, এ আবার কোন রোনালদো ? ধীরে ধীরে নিজেকে চিনিয়েছেন, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়েই জিতেছেন প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ ও ফিফা বর্ষসেরার পুরস্কার।  সব মিলে ২৯৪ ম্যাচ খেলে করেছেন ১১৮ গোল। প্রিমিয়ার লিগে হয়তো অনেকেই রোনালদোর চেয়ে বেশি সফল, কিন্তু প্রিমিয়ার লিগে খেলা সেরা ফুটবলার হিসেবে তার নামটাই পাঠকদের মনে পড়েছে সবচেয়ে বেশি।