• ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ
  • " />
    X
    GO11IPL2020

     

    "আমার সিদ্ধান্ত ঠিকই ছিল"

    নিজের ক্যারিয়ারে ভারতকে কম ম্যাচ জেতাননি মহেন্দ্র সিং ধোনি। নাগালের বাইরে চলে যাওয়া বহু স্নায়ুক্ষয়ী ম্যাচ বের করে এনে নিজেকে প্রমাণ করেছেন বহুবার। তবে গতকাল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে শেষ বলেই মাত্র ২ রান নিতে পারেন নি। যদিও ভারতীয় অধিনায়ক দাবি করেছেন, তাঁর নেওয়া সিদ্ধান্ত সঠিক ছিল।

    শেষ বলে ভারতের দরকার ছিল ২ রান। ডোয়াইন ব্রাভোর স্লোয়ার বলে শর্ট থার্ডম্যানে ক্যাচ তুলে দেন ধোনি। মারলন স্যামুয়েলস ক্যাচটা ধরা মাত্রই ভারতের ড্রেসিংরুমে শ্মশানের নীরবতা। অন্য প্রান্তে ১১০ রানে অপরাজিত ছিলেন লোকেশ রাহুল। কেন এরকম শট খেললেন এটা নিয়েও ছিল নানা প্রশ্ন। সবকিছুর জবাব ধোনি নিজেই দিয়েছেন, “দারুণ ম্যাচ ছিল। ব্যাটিংয়ে আমরা ভাল করেছি। শেষ বলে আমার ওই শটের সিদ্ধান্তটা ঠিক ছিল, কিন্তু সঠিকভাবে সেটার বাস্তবায়ন করতে পারিনি। আর কেউ সিদ্ধান্তটা দেখবে না, পরিণতিটাই দেখবে।”

    ম্যাচটি জিতে গেলে টি-২০ তে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড করত ভারত। সেটা হাতছাড়া হওয়ায় স্বভাবতই হতাশ ক্যাপ্টেন কুল, “আমরা বেশিরভাগ জিনিসই ঠিক করেছি আজ। বড় লক্ষ্য তাড়া করতে নেমেও আমাদের ব্যাটিংয়ে ছন্দপতন হয়নি। জয়টা পেলে ভালোই লাগত। কিন্তু প্রায় ২৫০ রান তাড়া করে জেতা তো  এত সহজ নয়!”

    ব্রাভো পরে জানিয়েছেন, শেষ বলটা ভেবেচিন্তেই দিয়েছেন, “আমরা জানি ধোনি কেমন ফিনিশার। এক হিটেই সে খেলা শেষ করে দিতে পারতো। শেষ বল করার সময় তাঁকে লেগ স্ট্যাম্পের দিকে ক্রস করতে দেখেই স্লোয়ার করি, আর এটা কাজেও দিয়েছে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন