• বাংলাদেশ-আফগানিস্তান
  • " />

     

    পেসার রুবেলের জায়গা নিলেন স্পিনার রুবেল

    পেসার রুবেলের জায়গা নিলেন স্পিনার রুবেল    

    দ্বিতীয় ওয়ানডের পর বাংলাদেশের দলের থিঙ্কট্যাঙ্ককে নিশ্চয় একটা আফসোস হচ্ছে। মিরপুরের মন্থর উইকেটে আফগান স্পিনারদের খেলতে যেখানে জেরবার হয়েছেন সাকিবরা, বাংলাদেশ সেখানে নেমেছে মাত্র একজন স্পেশালিস্ট স্পিনার নিয়ে। সেই “ভুলটাই” এবার সংশোধন করল টিম ম্যানেজমেন্ট, তৃতীয় ওয়ানডের জন্য রুবেল হোসেনের জায়গায় দলে ডাক পেয়েছেন মোশাররফ হোসেন রুবেল।

    দ্বিতীয় ওয়ানডেতে দুইজন পেসার খেলানো নিয়ে কাল সংবাদ সম্মেলনেও প্রশ্নের সামনে পড়তে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে। মাশরাফি অবশ্য মনে করিয়ে দিয়েছেন, সকালে বৃষ্টি হওয়ার পর কন্ডিশনের কথা ভেবেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মাশরাফি ছাড়া দলের অন্য দুই পেসার রুবেল-তাসকিন মিলে কাল করেছেন শুধু সাত ওভার। দুজন মিলে একটি নিয়েছেন মাত্র একটি উইকেট, তবে সবচেয়ে বড় কথা, আফগান ব্যাটসম্যানদের ওপর চাপটা বরং আলগা করে দিয়েছেন। ওই সাত ওভার চার বল থেকে এসেছে মোট ৫৬ রান। তাসকিন থাকলেও এবার তৃতীয় ওয়ানডের দল থেকে তাই রুবেলকে সরে যেতে হলো।

    এর আগে বাংলাদেশের হয়ে তিনটি ওয়ানডে খেললেও মোশাররফ মনে রাখার মতো কিছু করতে পারেননি। ২০০৮ সালের সেই তিনটি ওয়ানডেতে নিয়েছেন মাত্র ১ উইকেট। বাংলাদেশ দলে দ্বিতীয় অধ্যায় কেমন হবে সেটা শনিবারেই জানা যাবে।