• লা লিগা
  • " />

     

    চিৎকার করে কী বলেছিলেন মেসি?

    চিৎকার করে কী বলেছিলেন মেসি?    

    ‘সুবোধ বালক’ হিসেবে তাঁর একটা সুনাম আছে। নিজের ক্যারিয়ারে প্রতিপক্ষের খেলোয়াড়, দর্শকের থেকে পেয়ে এসেছেন দারুণ সম্মান। তবে এবার নিজের মেজাজটা ধরে রাখতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। শুরুতেই দলকে এগিয়ে দিয়েছিলেন। ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে দলকে এনে দিয়েছেন দারুণ এক জয়। স্বভাবতই মেসির উদযাপনটাও দেখার মতই ছিল। কিন্তু এর মাঝেই ঘটে গিয়েছে অপ্রীতিকর এক ঘটনা। বার্সা খেলোয়াড়দের ওপর বোতল ছুঁড়ে মারার কারনে ভ্যালেন্সিয়া সমর্থকদের উদ্দেশ্যে অশালীন ভাষা ব্যবহার করেছেন তিনি।

     

     

    গতকালের বার্সা-ভ্যালেন্সিয়া ম্যাচের নির্ধারিত সময়ের খেলা শেষে ২-২ এ সমতা। যোগ করা সময়ও প্রায় শেষ। ড্রই যখন ম্যাচের ভাগ্য বলে মনে হচ্ছিল ঠিক সেই সময়ই পেনাল্টি পায় বার্সা। মেসির রুদ্ধশ্বাস পেনাল্টি কিকটি জালে প্রবেশ করার সাথে সাথে আনন্দে মেতে ওঠে পুরো বার্সা দল। কিন্তু হুট করেই ভ্যালেন্সিয়া কুরভা নর্দ স্ট্যান্ড থেকে কেউ একজন বোতল ছুঁড়ে মারে, এতে আহত হন নেইমার। সুয়ারেজের গায়ে কিছু না লাগলেও তিনি পড়ে যান। আর এতেই  ধৈর্যের বাধ ভেঙ্গে যায় মেসির। যেদিক থেকে ছোঁড়া হয়েছিল বোতল, সেদিকে দর্শককে লক্ষ্য করে অশালীন ভাষায় কিছু কথা বলেন। পড়ে অন্যরা তাঁকে সেখান থেকে সরিয়ে নিয়ে আসেন।

     

    এই ঘটনা নিয়ে বার্সা কোচ লুইস এনরিকে খুব বেশি কিছু বলতে চাননি ম্যাচের পর, “যেভাবে একটি ম্যাচজয়ের মুহূর্ত উদযাপন করা উচিত আমরা সেভাবেই করেছি। আমাদের প্রতিপক্ষ ব্যাপারটিকে কঠিন করে তুলেছিল।”  ভ্যালেন্সিয়া কোচ সিজার প্রানদেল্লি অবশ্য নেইমারদের ওপর বোতল ছোড়ার ব্যাপারটি খেয়াল করেননি বলেই জানিয়েছেন।