• পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ
  • " />

     

    ইয়াসিরের রেকর্ডে পাকিস্তানের জয়

    ইয়াসিরের রেকর্ডে পাকিস্তানের জয়    

    মাত্র ১৮ টেস্টের ক্যারিয়ার, তাতেই পাকিস্তানের বোলিং আক্রমণের ভারটা তাঁর ওপর। অধিনায়ক মিসবাহ উল হকের আস্থার প্রতিদানটা দুর্দান্তভাবেই দিয়েছেন ইয়াসির শাহ। আবুধাবিতে তাঁর লেগ স্পিনের মায়াবী ঝলকে ১৩৩ রানে জয়ী হয়েছে পাকিস্তান। তিন টেস্টের সিরিজেও বিজয়ী ২-০ ব্যবধানে।

    রেকর্ডের পর রেকর্ড গড়ে যাচ্ছেন ইয়াসির শাহ। দুবাইয়ে সিরিজে প্রথম টেস্টে  দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ১০০ টেস্ট উইকেট পূর্ণ করেছিলেন। এবার গড়লেন ১৮ টেস্টে সর্বোচ্চ ১১২ উইকেট নেয়ার অনন্য রেকর্ড। এর মাধ্যমে সঙ্গী হয়েছেন ক্লাসিক যুগের দুই কিংবদন্তি বোলার জর্জ লোহম্যান ও সিডনি বার্নসের গড়া কীর্তির।  

     



    প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়েছেন এই লেগস্পিনার। এই নিয়ে দ্বিতীয়বারের মতো ম্যাচে করেছেন দশ উইকেট শিকার। আর তাতেই ধসে পড়লো ক্যারিবীয়দের ব্যাটিং লাইন আপ। আগের দিনের ১৭৪ রানের সঙ্গে আর ১৫১ রান যোগ করতেই শেষ ৬ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৯৫ রান করে প্রতিরোধ গড়েছিলেন জার্মেইন ব্ল্যাকউড। কিন্তু ইয়াসির শাহের বলে বোল্ড হয়ে তিনি ড্রেসিংরুমে ফিরে গেলে ঘটে ছন্দপতন। ২১ টেস্টের ক্যারিয়ারে এই নিয়ে দুইবার নড়বড়ে নব্বইয়ের শিকার হয়েছেন ব্ল্যাকউড।

    ব্ল্যাকউডের বিদায়ের পর ক্রিজ আঁকড়ে থাকার চেষ্টা করেছিলেন উইকেটকিপার শাই হোপ ও লেগ স্পিনার দেবেন্দ্র বিশু। তাঁদের দুজনকেই নিজের শিকার বানান বাঁহাতি স্পিনার জুলফিকার বাবর। ২১০ রানে ১০ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ইয়াসির শাহ।

    টি-টোয়েন্টি ও ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়ার পর তিন টেস্টের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ। সফরটা তাড়াতাড়ি শেষ হলেই বোধহয় ভালো হবে জেসন হোল্ডারদের জন্য।

    ৩০ অক্টোবর সিরিজের শেষ টেস্ট খেলা হবে শারজায়।