• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    "বিপিএলের আবহটাই অন্যরকম"

    কলকাতা নাইট রাইডার্সের হয়ে এর আগে আইপিএল জিতেছেন এ বছরেই তো জ্যামাইকা তালাওয়াসের হয়ে জিতেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। তবে এবারের বিপিএল জয়টা সাকিব আল হাসানের চেয়ে একটু অন্যরকমই হওয়ার কথা। ঢাকা ডায়নামাইটসের জয়ে যে সাকিব আল হাসান অধিনায়ক হিসেবে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। 


    অধিনায়কত্ব সাকিবের জন্য এবারই প্রথম নয়। এর আগে বাংলাদেশ দলেও অধিনায়কত্বর দায়িত্ব পালন করেছেন। তবে অধিনায়ক হিসেবে এই প্রথম কোনো বড় সাফল্য পেয়েছেন। সাকিব তাই আগের বারের চেয়ে এবারের বিপিএল জয়টাই বেশি বড় করে দেখছেন, "বিপিএলে আসলে আবহটাই অন্যরকম। ঢাকা লিগের কোনো ম্যাচে এত দর্শক দেখবেন না। এটা আসলে আন্তর্জাতিক ম্যাচের কাছাকাছি। এখানে অনেক বিদেশী খেলোয়াড়েরা খেলে। স্থানীয় খেলোয়াড়দের অনেকেই জাতীয় দল বা এ দলে খেলেছে। এখানে প্রতিদ্বন্দ্বিতা অনেক বেশি। পারফর্ম করতে পারা বা টিমকে লিড করতে পারা অনেক বড় ব্যাপার। আর ভালোভাবে করতে পারলে তো অনেক ভালো লাগবেই।" 


    সাকিব তাই বলছেন, ঢাকার দল হয়ে খেলতে পারাটাই তাঁকে বেশি আপ্লুত করছে, "আপনার কাছে অনেক নামকরা খেলোয়াড় থাকতে পারে, তবে দল হিসেবে আপনি কেমন করেছেন সেটাই বেশি গুরুত্বপূর্ণ। তো আমার কাছে মনে হয় এই কাজটা আমরা সবাই খুব ভালোমতো করতে পেরেছি। যখন যাকে দরকার হয়েছে, কেউ না কেউ পারফর্ম করেছে সেটা ছিল খুবই জরুরি। দলে সবাই যাতে পারফর্ম করতে পারে এমন একটা আবহ তৈরি করার দরকার ছিল। আমার মনে হয় সেটা আমরা করতে পেরেছি।"  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন