• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    অ্যান্ডারসনের মন্তব্য অপরিপক্ব বললেন ভন

    অ্যান্ডারসনের মন্তব্য অপরিপক্ব বললেন ভন    

    মন্তব্যটা করে হয়তো ভালোমতোই ফেসে গিয়েছেন ইংলিশ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন। ‘ঘরের মাটিতে খেলার কারণেই কোহলির ব্যাটিংয়ের ত্রুটি আড়ালে পড়ে গিয়েছে’, মোহালি টেস্টের চতুর্থ দিনশেষে এরকমটাই জানিয়েছিলেন তিনি। এই মন্তব্যের জের ধরে গতকাল ক্রিজে নামার পর অশ্বিনের সাথে কথা কাটাকাটিও হয়েছে। যদিও ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক অ্যান্ডারসনের এই কথা কিছুটা হলেও সমর্থন করেছেন, সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন কিন্তু এটায় খুবই হতাশ। অ্যান্ডারসনের মন্তব্যকে ‘অপরিপক্ব’ হিসেবেই মানছেন তিনি।

     

    অভিজ্ঞ ভন মনে করেন, কোহলিকে নিয়ে এই ধরনের মন্তব্য করা একেবারেই উচিত হয়নি অ্যান্ডারসনের, “জিমি গতদিন ভারতীয় সংবাদমাধ্যমের সামনে খুবই অনভিজ্ঞের মতো কাজ করেছে। ভারতীয় মিডিয়া তিলকে তাল বানায়, এটা তো জানা উচিত ছিল!”

     

    কোহলির ব্যাটিং কৌশল নিয়ে প্রশ্ন তোলাটা খুবই অনুচিত হয়েছে বলেই মনে করছেন ভন, “বিরাট এখনো বদলায়নি, ঘরের মাটিতে খেলার জন্যই সে ভালো স্কোর করছে; এরকম মন্তব্য করাটা খুব বেশি অপরিপক্বতা।”

     

    এদিকে অ্যান্ডারসনের মন্তব্যকে কেন্দ্র করে তাঁকে খানিকটা খোঁচা দিয়েছেন সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক গ্রায়েম স্মিথ, “অ্যান্ডারসনও মনে হয় শুধুমাত্র নিজের মাটিতেই ভালো বল করতে জানে!”