• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    ইংল্যান্ডের নিরাপত্তা বিষয়ক তথ্য হোটেলের কম্পিউটারে!

    ইংল্যান্ডের নিরাপত্তা বিষয়ক তথ্য হোটেলের কম্পিউটারে!    

    দিনটা একেবারেই ভালো কাটেনি ইংল্যান্ড দলের। মাঠে করুন নায়ারের ব্যাটিং চিন্তার ভাঁজ ফেলেছে কুকের কপালে। এবার অন্য এক দুশ্চিন্তা যোগ হয়েছে ইংলিশদের মাঝে। দলের নিরাপত্তা সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাচ্ছে তাদের হোটেলের সাধারণ কম্পিউটারগুলোতে!

    সাধারণ এক কম্পিউটারে এত মহা গুরুত্বপূর্ণ তথ্য এলো কিভাবে? চেন্নাইয়ের হোটেলে অবস্থানরত এক ইংলিশ ভক্ত গতকাল নিজের কাজ করতে গিয়ে লবির এক কম্পিউটারে হঠাৎ দেখতে পান ‘বান্দোবাস্ত’ নামের একটি ফাইল। সেখানে ঢুকে তো তাঁর চোখ কপালে উঠে গিয়েছিল। চেন্নাই পুলিশ অপারেশনাল অর্ডারের বরাতে ঐ ফাইল পাঠানো হয়েছিল চেন্নাই পুলিশের যুগ্ম সহকারী কমিশনারের কাছে। ওই ফাইলে ছিল না কোন পাসওয়ার্ডও! সাথে সাথেই ইংল্যান্ড দলের ম্যানেজমেন্টকে ব্যাপারটি জানান তিনি।

     

    ফাইলের তথ্যগুলো কিন্তু অতি গুরুত্বপূর্ণ। সেখানে ছিল ইংলিশদের হোটেল রুমের বিস্তারিত বর্ণনা, কতজন নিরাপত্তাকর্মী প্রতি ফ্লোরে থাকছেন। কতজন সাদা পোশাকে পুলিশ হোটেলের আশেপাশে থাকবেন সেটাও বলা ছিল এখানে! এই ঘটনায় স্বভাবতই চিন্তার মাঝে আছেন ইংলিশ দলের সদস্যরা। ম্যানেজমেন্টের পক্ষ থেকে বলা হয়েছে এই ব্যাপারে বিসিসিআইকে দ্রুতই জানানো হবে।


     

    এই নিরাপত্তা ইস্যুর জন্যই বাংলাদেশ সফরে আসা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল ইংলিশ দলের। শেষ পর্যন্ত দল আসলেও আসেননি ওয়ানডে দলের অধিনায়ক এউইন মরগান ও অ্যালেক্স হেলস। বাংলাদেশে অবস্থান করার সময় কয়েক স্তরের নিরাপত্তা বলয়ের মাঝে ছিল ইংল্যান্ড দল। কয়েক হাজার নিরাপত্তা কর্মী সবসময়ই নিয়োজিত ছিল। হোটেলের আশেপাশে, মাঠে এবং ইংল্যান্ড দলের গাড়িবহরের সাথে সব সময় নিরাপত্তাকর্মী থাকতো।