• ফুটবল

মেসিদের সিদ্ধান্তে এনরিকের শতভাগ সমর্থন

পোস্টটি ২০৬১ বার পঠিত হয়েছে

গত পরশু বার্সা ফুটবলারদের ফিফা পুরস্কার বর্জন নিয়ে কম সমালোচনা হয়নি। গুঞ্জন উঠেছে, রোনালদো ও মাদ্রিদের জয়জয়কার যেন স্বচক্ষে দেখতে না হয় সেজন্যই হয়তো আসেননি মেসি, নেইমাররা। তবে কাতালান কোচ লুইস এনরিকে এবার জানালেন, ব্যস্ত ফুটবল সূচির জন্যই ফুটবলাররা সেখানে যাননি। একই সাথে এটাও বলেছেন, মেসিদের এই সিদ্ধান্তকে তিনি সমর্থন করেন।

 

সামনেই কোপা ডেল রের গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাথলেটিক ক্লাবের মুখোমুখি হবে বার্সা। এনরিকে জানালেন, ওই ম্যাচের আগে খানিকটা বিশ্রামই চেয়েছিলেন সবাই, “যেকোনো পুরস্কার অনুষ্ঠানে কোনো ফুটবলারের যাওয়া না যাওয়া সম্পূর্ণ তাঁর নিজস্ব সিদ্ধান্ত। কোচ হিসেবে আমি তাঁদের সিদ্ধান্তকে সমর্থন জানাতে পারি শুধুমাত্র। সব পরিস্থিতিতেই আমি তাঁদের পাশে থাকবো। তবে যেহেতু সামনে বড় ম্যাচ আসছে, তাই তাঁদের এই সিদ্ধান্তকে শতভাগ সমর্থন জানাচ্ছি।”

 

এদিকে বর্ষসেরা ফুটবলারের খেতাব পাওয়া রোনালদো তো সেদিন বলেই দিয়েছিলেন, “বার্সা ফুটবলাররা কেন আসেনি সেটা বুঝতে পারছি!” সাবেক বার্সা ডিফেন্ডার দানি আলভেজও সাবেক সতীর্থদের পাশে না পেয়ে হতাশ ছিলেন, “তারা আমাকে মাদ্রিদ ফুটবলারদের মাঝে একা ফেলে দিল! তাঁদের আসা উচিত ছিল।” কাতালানদের ওই অনুষ্ঠানে যোগ না দেওয়ায় সমালোচনা করেছেন রামোসসহ মাদ্রিদের অন্যান্য ফুটবলার ও কর্মকর্তারাও। কিন্তু এই সমালোচনা ভালো চোখে দেখেননি বার্সা মিডফিল্ডার ইনিয়েস্তা। অনুষ্ঠানের পর মাদ্রিদ ফুটবলারদের ফোন করে ক্ষমাও চাইতে বলেছেন তিনি!