• লা লিগা
  • " />

     

    মেসিকে নিয়ে মন্তব্য করে চাকরি হারালেন বার্সা পরিচালক

    মেসিকে নিয়ে মন্তব্য করে চাকরি হারালেন বার্সা পরিচালক    

    যার জন্য করি চুরি, সেই বলে চোর। পিয়ের গ্রাতাকোসের অবস্থাটা হয়েছে অনেকটা এমনই। মেসির সম্পর্কে বেফাঁস মন্তব্য করায় বার্সেলোনার স্পোর্টিং রিলেশন প্রধানের পদ থেকে তাকে অপসারণ করেছে কাতালান ক্লাব কর্তৃপক্ষ। মেসির চুক্তি নবায়নে আবেগতাড়িত হওয়া চলবে না- কিছুদিন আগে ক্লাবটির সিইও অস্কার গ্রাউয়ের এমন মন্তব্য বেশ সমালোচিত হয়েছিল বার্সার বোর্ডে। ওই মন্তব্য ছাড়াও গ্রাউয়ের সাথে ইতোমধ্যেই একাধিক খেলোয়াড়ের ঝগড়ার গুজবও ভাসছে বাতাসে।

    বার্সার সিইওর সেই মন্তব্যের রেশ না কাটতেই শুক্রবার কোপা দেল রে কোয়ার্টার ফাইনালের ড্র শেষে গ্রাতাকোস বলেন, "মেসি বিশ্বসেরা এ নিয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু নেইমার, ইনিয়েস্তাদের ছাড়া সে এত বড় খেলোয়াড় হতে পারতো না"। বার্সেলোনার সাথে মেসির বর্তমান চুক্তির বাকি আছে মাত্র বছর দেড়েক, চুক্তি নবায়ন নিয়ে এরই মধ্যে জল ঘোলাও হয়েছে বেশ। এমনকি মেসির ক্লাব ছাড়ার গুঞ্জনও শোনা গিয়েছে একাধিকবার। এমতাবস্থায় ক্লাবের অন্যতম প্রধান কর্মকর্তার প্রকাশ্যে এমন মন্তব্যে বেশ চটেছে ক্লাবটি।

    মেসিকে নিয়ে গ্রাতাকোসের এমন উদ্ভট মন্তব্য অবশ্য এবারই প্রথম নয়। ২০১০ সালে 'স্পোর্ট'কে দেওয়া এক সাক্ষাৎকারে প্রকাশ্যে বলেছিলেন, "আফ্রিকাতে মেসির সমান বা তার চেয়েও ভাল অনেক খেলোয়াড় আছে"। মজার ব্যাপার হল, লা মাসিয়াতে দু বছরের জন্য মেসির কোচ ছিলেন গ্রাতাকোস। এই স্প্যানিয়ার্ডের সুপারিশেই মেসিকে মূল দলে প্রথম সুযোগ দিয়েছিলেন ফ্রাঙ্ক রাইকার্ড।

    নিজের পদ থেকে বহিষ্কৃত হলেও বার্সেলোনার সাথেই থাকবেন গ্রাতাকোস। এ বছর থেকে শুরু হওয়া 'লা মাসিয়া ৩৬০' প্রজেক্টের দায়িত্বে থাকবেন তিনি। গ্রাতাকোসের স্থলাভিষিক্ত হবেন বার্সার ডিরেক্টর অ্যালবার্ট সোলার। চুক্তি নবায়নের সময় ক্লাব প্রধানদের এমন কটু মন্তব্যে মেসি শেষমেশ কি সিদ্ধান্ত নেন-সেটা জানতেই মুখিয়ে আছে ফুটবলবিশ্ব।