• দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা
  • " />

     

    টেস্ট ছাড়ছেন না এবি ডি ভিলিয়ার্স

    টেস্ট ছাড়ছেন না এবি ডি ভিলিয়ার্স    

    কয়েকদিন ধরেই গুঞ্জন উঠেছিল, তিনি নাকি টেস্ট থেকে অবসর নিচ্ছেন। চারদিক থেকে অনেক মন্তব্য আসলেও এতদিন মুখে কুলুপ এঁটে ছিলেন এবি ডি ভিলিয়ার্স। শেষ পর্যন্ত মুখ খুললেন, জানালেন এখনই টেস্টকে বিদায় বোলার কোনো ইচ্ছাই নেই তাঁর!

     

    গত ৬ মাস ধরে কনুইয়ের ইনজুরিটা ভালোই ভোগাচ্ছে এবিকে। গত অক্টোবরেই বলেছিলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলে ফিরবেন। তবে সেটা হয়নি। শ্রীলঙ্কা সফরেও ছিলেন দলের বাইরে। অন্যদিকে দলের অন্য সদস্যরা দারুণ ফর্মে থাকায় তাঁর দলে জায়গা পাওয়া নিয়েও অনেক প্রশ্ন উঠেছিল, টেস্ট ছেড়ে দেবেন এরকম কথাও শোনা যাচ্ছিল। দক্ষিণ আফ্রিকা কোচ ডমিঙ্গো বলেছিলেন, ভবিষ্যতে টেস্টে আদৌ খেলতে চান কিনা এই ব্যাপারে এবির সাথে আলোচনা করবেন। আজ ডি ভিলিয়ার্স সব শঙ্কা উড়িয়ে দিয়ে ভবিষ্যতে সব সংস্করণেই খেলে যাওয়া কথা বলেছেন, “আমি টেস্ট থেকে অবসর নিচ্ছি না, আসলে কোনো সংস্করণ থেকেই অবসরের ইচ্ছে নেই। এটার জন্য আমি প্রস্তুতও না।”

     

    যদিও ডি ভিলিয়ার্স জানিয়েছেন, খেলা চালিয়ে যাওয়ার জন্য নিজেকে ফিট রাখতে হবে, “আমার প্রধান লক্ষ্য হছে ২০১৯ সালের বিশ্বকাপ। ওখানে খেলার জন্য আমি সব করতে রাজি। আমি জানি এটা অনেক দূরের পথ। তাও আমি নিজেকে শারীরিক এবং মানসিকভাবে সুস্থ রাখার সর্বোচ্চ চেষ্টাই করব। আমাকে কঠিন কিছু সিদ্ধান্ত নিতেই হবে। যদিও তিন সংস্করণে একসাথে খেলে যাওয়াটা কঠিন, আমি চেষ্টা করছি বিশ্বকাপ পর্যন্ত চালিয়ে যেতে।”


    কনুইয়ের ইনজুরি কাটিয়ে খুব তাড়াতাড়ি ক্রিকেটে ফিরবেন বলেও জানিয়েছেন এবি, “অনেকদিন ধরেই এই ইনজুরিটা আমাকে খেলতে দেয়নি। তবে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টিতেই মাঠে নামবো আশা করছি।" তবে একই সাথে এবি এটাও জানিয়েছেন, আগামী মার্চে হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে থাকছেন না তিনি।