• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    'কোহলি ক্রিকেটের রোনালদো'

    'কোহলি ক্রিকেটের রোনালদো'    

    নিজের ক্যারিয়ারে অনেক উপমায় ভূষিত হয়েছেন। সতীর্থ কিংবা প্রতিপক্ষ, সবাই তাঁর প্রশংসায় পঞ্চমুখ। এবার সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন বললেন, বিরাট কোহলি নাকি ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনালদো!

     

    কে সেরা? রোনালদো না মেসি; এই প্রশ্নে দুইভাগ পুরো ফুটবল বিশ্ব। তবে কোহলি বরাবরই বলে এসেছেন, তিনি রোনালদোর বড় মাপের একজন ভক্ত। নাসেরের মতে, রোনালদোর মতো কঠিন পরিশ্রম করেই সাফল্য পেয়েছেন কোহলি, “আমি পড়েছিলাম কোহলি নাকি মেসির চেয়ে রোনালদোকেই বেশি পছন্দ করে। মেসির ঈশ্বরপ্রদত্ত একটা ক্ষমতা আছে, কিন্তু রোনালদো পরিশ্রম করেই এতদূর এসেছে। কোহলিও অনেক পরিশ্রম করে। আমার মনে হয় সে ক্রিকেটের রোনালদো!”

     

    ইংল্যান্ডের বিপক্ষে ১ম ওয়ানডেতে কোহলির দুর্দান্ত এক ইনিংসেই জয়ে বন্দরে পৌঁছে গিয়েছিল দল। নাসের বলছেন, কোহলি নিজেই এখন নিজের প্রতিদ্বন্দ্বী, “দিন দিন সে নিজেকে ছাড়িয়ে যাচ্ছে। এটা সম্ভব হয়েছে তাঁর প্রচণ্ড ইচ্ছাশক্তির কারণেই। ৩৫০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬৩ রানে ৪ উইকেট হারানো দলকে যেভাবে সে জিতিয়েছে, সেটা সত্যিই অসাধারণ।”

     

    এদিকে কোহলির ব্যাটিং দেখে আরেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলেছেন, কোহলি ভিনগ্রহের প্রাণী, “টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি; তিন সংস্করণেই সে সেরা। আমার তো মনে হয় সে অন্য গ্রহ থেকে এসেছে!”