• আইপিএল ২০১৬
  • " />

     

    সন্তানের জন্য আইপিএলকে রুটের 'না'

    সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানদের তালিকায় তাঁর নামটা উপরের দিকেই থাকবে। দুনিয়াজোড়া টি-টোয়েন্টি লিগগুলোয় যে কোনো ফ্র্যাঞ্চাইজির কাছেই জো রুট আরাধ্য এক নাম। ইংল্যান্ডের সম্ভাব্য ভবিষ্যৎ টেস্ট অধিনায়ককে দলে ভেড়াতে জোর তৎপরতাই চালাচ্ছে ইন্ডিয়ার প্রিমিয়ার লিগের (আইপিএল) একাধিক ফ্র্যাঞ্চাইজি। তবে টুর্নামেন্টটির পরবর্তী সংস্করণেও তাঁর অভিষেকের সম্ভাবনা নাকচ করে দিয়ে ২৬ বছর বয়সী এই ইংলিশ ব্যাটসম্যান জানাচ্ছেন, সময়টা নিজের নবজাতক সন্তানকে দিতে চান তিনি।

     

     

    ছেলের জন্মের সময় স্ত্রীর পাশে থাকার জন্য ভারতে চলমান সীমিত ওভারের সিরিজেও দলের সাথে কিছুটা দেরী করে যোগ দিয়েছেন রুট। এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আইপিএলের এবারের আসরে তাঁকে পাওয়া যাবে কিনা- এমন প্রশ্নে নেতিবাচক জবাবই দিচ্ছেন টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৭ নম্বরে থাকা এই ইংলিশম্যান, “আন্তর্জাতিক ক্যালেন্ডারে সামনে প্রচুর খেলার সুযোগ। আইপিএল অনেক বড় একটা মঞ্চ, এখানে খেলতে পারার অভিজ্ঞতাটা অবশ্যই দারুণ কিছু হত, নিজের খেলাটাও আরও ঝালিয়ে নিতে পারতাম। কিন্তু আমি এই মুহুর্তে আমার পরিবারের পাশে থাকাটাকেই প্রাধান্য দিতে চাই। চোখের সামনে নবজাতকের বেড়ে ওঠা দেখার সুযোগটা হাতছাড়া করতে চাই না।”

     

    রুট বলছেন, সন্তানের জন্মের পর এতো তাড়াতাড়ি স্ত্রীর পাশ থেকে চলতে আসাটাও খুব সহজ ছিল না। খুব দ্রুতই আবার পরিবারের সাথে মিলিত হওয়ার অপেক্ষায় আছেন তিনি। এর আগে জাতীয় দলের খেলাতেই মনোযোগী হতে চান জানিয়ে গত মৌসুমের আইপিএলেও আগ্রহ দেখান নি রুট।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন