• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    হোটেলে রুম পাননি কোহলি-রুটরা!

    হোটেলে রুম পাননি কোহলি-রুটরা!    

    বিশ্বের যেই প্রান্তেই যান, ক্রিকেট দলকে নিজেদের অঙ্গনে রাখার জন্য রীতিমত ‘প্রতিযোগিতা’ চলে হোটেলগুলোর মাঝে। উপমহাদেশে তো রীতিমত 'বরণ' করে নেওয়া হয় ক্রিকেটারদের। আর সেখানে কিনা ঘরের মাটিতেই হোটেলে জায়গা পাননি ভারতের ক্রিকেটাররা! তাঁদের সাথে সফরকারী ইংল্যান্ড দলও হোটেলে রুম সংকটের জন্য গতকাল পর্যন্ত পুনেতেই ছিল।

     

    আগামীকাল উড়িষ্যাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড। স্বাভাবিক নিয়মে ২-৩ দিন আগেই সেখানকার হোটেলে অবস্থান করার কথা ছিল দুই দলের। তবে কটকের হোটেলে স্থানাভাবের জন্য ম্যাচের একদিন আগে সেখানে আসার কথা বলা হয়েছে  কোহলি-রুটদের।

     

    এই ঘটনায় অব্যবস্থাপনার জন্য স্থানীয় ক্রিকেট বোর্ডকে দায়ী করলেও উড়িষ্যা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি আশীর্বাদ বেহেরা জানিয়েছেন, অনেক আগে থেকেই নাকি এরকমটা ঠিক করা ছিল, “হোটেলের রুম সংকটের কারণে ক্রিকেটারদের ম্যাচের একদিন আগে আসতে বলা হয়েছিল। বিসিসিআই তো এই ব্যাপারে সিরিজের সময়সূচী নির্ধারণের সময় থেকেই অবগত আছে। ভুবনেশ্বরের আরেকটি হোটেলের ব্যাপারে কথা বলা হয়েছিল গত অক্টোবরে, কিন্তু সেটাও তখন পূর্ণ ছিল। হোটেল রুম খালি না থাকলে তো সেখানে বুকিং করতে পারি না আমরা।”

     

    এদিকে অভিযোগ উঠেছে, ক্রিকেট দলকে হোটেলে জায়গা করে দেওয়ার জন্য সেখানে অবস্থানরত হকি খেলোয়াড়দের হোটেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে হোটেল ম্যানেজার এই ঘটনাকে পুরোপুরি গুজব বলেই উড়িয়ে দিয়েছেন, “এরকম কিছুই হয়নি। হকি খেলোয়াড়রা গত সোমবার হোটেল ছেড়েছেন। ঐদিনই তাঁদের চলে যাওয়ার কথা ছিল।”

     

    আজ দুপুর ১২ তাঁর দিকে ধোনিরা কটকে পৌঁছেছেন। বিশ্রাম নিয়ে নেটে অনুশীলনের জন্য বিকাল ৪ টায় স্টেডিয়ামে যাবেন ভারত ও ইংল্যান্ড দলের ক্রিকেটাররা। সন্ধ্যার পর কৃত্তিম আলোতেও অনুশীলন করার কথা রয়েছে তাঁদের।