• লা লিগা
  • " />

     

    বেনজেমার চেয়ে দ্বিগুণ কার্যকরী রামোস!

    বেনজেমার চেয়ে দ্বিগুণ কার্যকরী রামোস!    

    গোল করা তাঁর কাজ নয়। কিন্তু এই মৌসুমে সার্জিও রামোসের ‘শেষ মুহূর্তের ভেলকি’ মাদ্রিদের জন্য দারুণ কার্যকরী প্রমাণিত হয়েছে। রামোসের করা গোলগুলো জিদানের দলকে এনে দিয়েছে মহা গুরুত্বপূর্ণ ৭ পয়েন্ট, যা কিনা দলের প্রধান ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে অর্জন করা পয়েন্টের সমান। মজার ব্যাপার হচ্ছে, এক্ষেত্রে করিম বেনজেমার চেয়ে প্রায় দ্বিগুণ ব্যবধানে এগিয়ে আছেন রামোস!

     

    এই মৌসুমে ৬ গোল করা রামোস বারবারই দলের ত্রাতা হিসেবে আবির্ভূত হয়েছেন। ভিলারিয়ালের বিপক্ষে তাঁর গোল দলকে পয়েন্ট হারানো থেকে রক্ষা করেছেন। এল ক্লাসিকোতে ৯১ মিনিটে করা তাঁর দুর্দান্ত হেড শিরোপা দৌড়ে অনেকটাই এগিয়ে রেখেছে মাদ্রিদকে। এরপর দেপোর্তিভো, মালাগার সাথে করা গোল দলকে এনে দিয়েছে গুরুত্বপূর্ণ পয়েন্ট। সব মিলিয়ে রামোসের গোলের কারণে ৭ পয়েন্ট খোয়ানো থেকে রক্ষা পেয়েছে জিদানের দল।

     

     

    অন্যদিকে বেনজেমার পাঁচ গোল দলকে এনে দিয়েছে মাত্র তিন পয়েন্ট। এস্পানিয়ল, লাস পালমাস, বেটিস, অ্যাথলেটিক ও গ্রানাডার বিপক্ষে গোল করলেও শুধুমাত্র লাস পালমাস ও অ্যাথলেটিকের বিপক্ষে করা গোলই দলকে পয়েন্ট এনে দিতে সাহায্য করেছে। মোরাতার পাঁচ গোলের ফলে দল পেয়েছে ছয় পয়েন্ট।

     

    সিআর সেভেনের ১৩ গোলের কল্যাণে দল পেয়েছে ৭ পয়েন্ট। আলাভেস, অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে তাঁর হ্যাটট্রিক ও স্পোর্টিংয়ের বিপক্ষে জয়সূচক গোলের কারণে দলের অর্জন করা পয়েন্ট রামোসের সমানই। সামনের দিনগুলোতে শেষ মুহূর্তে ‘রামোস জাদু’ চলতে থাকবে, জিদান এমনটা আশা করতে করতেই পারেন!