• লা লিগা
  • " />

     

    মার্সেলোকে ছাড়া পারবে রিয়াল?

    টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার পর উপর্যুপরি ২ পরাজয়ের ধাক্কা সামলে ফের জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। তবে মালাগার বিপক্ষে ওই লিগ ম্যাচেই নতুন করে দুশ্চিন্তার উপলক্ষ পেয়েছে লস ব্ল্যাংকোরা। ইনজুরির কারণে বিশ্রামে চলে য়াওয়া খেলোয়াড়দের তালিকাটা আরেকটু বড় করে পেশীর টান নিয়ে মাঠ ছাড়েন ডিফেন্ডার মার্সেলো ও মিডফিল্ডার লুকা মড্রিচ। মড্রিচের অবস্থা অতটা গুরুতর না হলেও অন্তত চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়ছেন মার্সেলো। আর সেটাই মাদ্রিদিস্তাদের কপালে ভাঁজ ফেলে দেয়ার জন্য যথেষ্ট হতে পারে।

     

     

    মালাগার বিপক্ষে শনিবারের লিগ ম্যাচটির ২৫ মিনিটের মাথায় বাঁ পায়ের পেশীতে টান খেয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন মার্সেলো। মেডিক্যাল পরীক্ষায় তাঁর হ্যামস্ট্রিংয়ে গুরুতর চোট ধরা পড়ায় আগামী প্রায় এক মাস বা এরও বেশী সময় তাঁকে মাঠের বাইরে থাকতে হতে পারে। এর ফলে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে সেল্টা ভিগোর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ এবং সেমিফাইনালে পৌঁছালে সেটাও মিস করবেন তিনি। এছাড়া চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬’র লড়াইয়ে নাপোলির বিপক্ষে ম্যাচ এবং লা লিগার ৪টি ম্যাচও তাঁকে ছাড়াই খেলতে হবে ইউরোপের বর্তমান চ্যাম্পিয়নদের।

     

    চলতি মৌসুমে এখনও পর্যন্ত লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে পাঁচটি ম্যাচ ইনজুরির কারণে মিস করতে হয়েছে মার্সেলোকে যেগুলোর মধ্যে কেবল একটিতে জয় পেরেছিল রিয়াল মাদ্রিদ, ওসাসুনার বিপক্ষে। এছাড়া গত মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদ আর সেভিয়ার বিপক্ষে দুটো ম্যাচ মিস করেছিলেন এই ব্রাজিলিয়ান ব্যাক, দুটোতেই পরাজয় নিয়ে মাঠ ছেড়েছিল তাঁর দল। তারও আগের মৌসুমে মোট ৩টি ম্যাচ খেলতে পারেন নি মার্সেলো, সবক’টিতে হেরেছিল রিয়াল।

     

    মার্সেলোর আগেই চোট নিয়ে দর্শক বনে গেছেন রিয়ালের আরেক গুরুত্বপূর্ণ ডিফেন্ডার দানি কার্ভাহাল। মৌসুমের প্রথম ভাগ দারুণ কাটানোর পর ইনজুরিতে জর্জরিত জিদান বাহিনীর জন্য সামনের সময়টা কতোটা সুখকর হয় সেটাই এখন দেখার বিষয়।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন