• কোপা দেল রে
  • " />

     

    'ভালো খেলেও জয় পাইনি'

    টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার যাত্রাটা থেমে যাওয়ার পর থেকেই ছন্দটা কোথায় যেন কেটে গিয়েছে। আগের মৌসুমের শেষভাগ থেকে এই মৌসুমের প্রথমভাগ, কয়েকটা মাস ‘স্বপ্নের মতো’ কেটেছিল মাদ্রিদের। তবে গত দুই সপ্তাহ শুধু হতাশাই বয়ে এনেছে জিদানের দলের জন্য। কাল সেল্টা ভিগোর কাছে হেরে কোপা ডেল রে থেকে বিদায়ের পর হতাশার পাল্লাটা আরও ভারি হলো। জিদান অবশ্য বলছেন, ভালো খেলেও তাঁর দল জয় পায়নি।

     

    প্রথম লেগের ২-১ পরাজয়ের পর কাল কমপক্ষে ২-০ গোলের ব্যবধানে জিততে হতো রোনালদোদের। প্রথমার্ধে দারুণ আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেছে মাদ্রিদ, তবে একেবারে শেষ মুহূর্তে গিয়ে দানিলোর আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে তাঁরা। দ্বিতীয়ার্ধে সমতা আনলেও শেষ পর্যন্ত জয়ের মুখ দেখা হয়নি রামোসদের। জিজু বলছেন, দুর্ভাগ্যের জন্যই ম্যাচে জয় আসেনি, “প্রথমার্ধের ৩৫ মিনিট আমরা অসাধারণ খেলেছি। দানিলোর ওই গোলটা দুর্ভাগ্যজনক ছিল। তবুও আমরা হাল না ছেড়ে চেষ্টা চালিয়ে গিয়েছি। হয়তো আরও কিছু সময় পেলে ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো! কাউকে দোষারোপ করবো না এই পরাজয়ের জন্য।”

     

     

    হারের হতাশা ভুলে লা লিগা এবং চ্যাম্পিয়নস লিগের দিকের মনোযোগ দিতে চান জিদান, “এখনো দুটা বড় টুর্নামেন্ট বাকি আছে। সেটা জয়ের জন্য আমাদের শেষ পর্যন্ত লড়াই করে যেতে হবে। আজকে যা হয়েছে সেটা অতীত, সামনের সপ্তাহে নতুনভাবেই শুরু করতে হবে। কিছু ব্যাপার নিয়ে আমি চিন্তিত, সেগুলোকে ঠিক করতে হবে। আশা করি আমরা আগের ফর্মে খুব দ্রুতই ফিরবো।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন