• ভারত-ইংল্যান্ড
  • " />

     

    'আমি একাই সব করলে বাকিরা কী করবে?'

    'আমি একাই সব করলে বাকিরা কী করবে?'    

    তিন ফরম্যাটেই ভারতের অধিনায়ক হিসেবে শুরুটা দারুণ করেছেন। ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে টেস্টে হারানোর পর ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ জিতেছেন ২-১ ব্যবধানে। দেশের মাটিতে শেষ দুটো মাস আক্ষরিক অর্থেই দুর্দান্ত কাটিয়েছে বিরাট কোহলির ভারত। তবে টি-টোয়েন্টি সিরিজে পরীক্ষামূলকভাবে ব্যাট হাতে ইনিংস ওপেন করতে নেমে খুব সুবিধে করতে পারেন নি ভারতীয় ক্যাপ্টেন। আর সে নিয়ে গণমাধ্যমের তির্যক প্রশ্নের জবাবটা একেবারে নিজস্ব কায়দায়ই দিয়েছেন বিরাট।

     

    প্রথম টি-টোয়েন্টিতে ২৯ আর দ্বিতীয়টিতে ২১ রানের পর গতকাল সর্বশেষটিতে ‘ওপেনার’ বিরাট আউট হন মাত্র ২ রান করে। এ ব্যাপারে সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠলে বিরাটের জবাব, “আইপিএলে আরসিবির হয়ে যখন ইনিংস উদ্বোধন করে চারটা সেঞ্চুরি করলাম তখন কিন্তু কেউ কিছু বলে নি। এখন দুটো ইনিংস খারাপ করাতেই প্রশ্ন উঠে গেলো।”

     

    এরপর হাস্যোজ্জ্বল বিরাট পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন, “অন্যদের দিকেও একটু নজর দিন। দলে আরও দশজন আছে; আমি একাই সব করে ফেললে তাঁরা কি করবে?”

     

    ভারতের অধিনায়ক বলছেন, দল সাফল্য পাচ্ছে এটাই তাঁর কাছে মুখ্য বিষয়, “দারুণ একটা সিরিজ গেলো আমাদের জন্য, আমি সেটা নিয়েই ভীষণ খুশী। নিজের ব্যাটিং পজিশন নিয়ে আমি চিন্তিত নই।”