• ভারত-বাংলাদেশ সিরিজ
  • " />

     

    মুশফিকের কিপিং ছাড়ার পক্ষপাতী নন সাকিব

    মুশফিকের কিপিং ছাড়ার পক্ষপাতী নন সাকিব    

    মুশফিকুর রহিমের কিপিং আর ক্যাপ্টেন্সি নিয়ে প্রশ্নতা দীর্ঘদিনের। চলতি ভারত টেস্টে তাঁর ক্যাচ, স্ট্যাম্পিং মিস আর দুর্বল ক্যাপ্টেন্সির পর প্রশ্নটা উঠছে আরও জোরালোভাবেই। তবে তাঁর সতীর্থ সাকিব আল হাসান অধিনায়কের পক্ষ সমর্থন করে বলছেন, মুশফিকের কোনো একটা ভূমিকা ছেড়ে দেয়া দলের জন্য মঙ্গলজনক কিছু বয়ে আনবে না।

     

    ফিল্ডিংয়ে সময়টা খুব ভালো যায় নি মুশফিকের। তবে এরপর ব্যাট হাতে দুর্দান্ত এক ইনিংসে তৃতীয় দিন শেষে অপরাজিত আছেন ৮১ রানে। সাকিব বলছেন মুশফিকের শক্তির জায়গাটা চ্যালেঞ্জ নিয়ে খেলাতেই, “ও আসলে কঠিন সময়ে দলের জন্য কঠিন কাজটা করতেই বেশী পছন্দ করে। ওর এই গুণটাই ওকে এতো লম্বা সময় খেলতে সাহায্য করে আসছে।”

     

    মুশফিককে কিপিং ছেড়ে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলানোর চিন্তাটা সাকিব সমর্থন করছেন না, “এই মুহুর্তে আমার মনে হয় ও দুটোই করতে পছন্দ করছে। ও আসলে চ্যালেঞ্জ নিয়ে খেলতে ভালোবাসে। ও যদি এখন কিপিং ছেড়ে দিয়ে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলে তাহলে আমার অন্তত মনে হয় না সেটা তাঁর এবং দলের জন্য ভালো কিছু হবে। সে কিপিং, ব্যাটিং, ক্যাপ্টেন্সি তিনটাই একসাথে করছে কারণ সে একসাথে অনেক দায়িত্ব নিতে ভালোবাসে।”