• " />

     

    দ্বিতীয় ম্যাচেও জয় আফগানিস্তানের

    দ্বিতীয় ম্যাচেও জয় আফগানিস্তানের    

    জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকেও ৫৪ রানের জয় নিয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো আফগানিস্তান। হারারেতে অনুষ্ঠিত আজকের ম্যাচে আফগানিস্তানের করা ২৩৮ রানের জবাবে ১৮৪ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।

     

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার মোহাম্মদ শাহজাদের ব্যাটে শুরুটা দারুণ করে আফগানিস্তান। ক্যারিয়ারের অষ্টম ওডিআই অর্ধশতক তুলে নিয়ে শাহজাদ ৮৭ বল খেলে ৬ চারে ৬৪ রান করেন। সাথে তরুণ রহমত শাহ’র ৫৩, মোহাম্মদ নবীর ৩৩ ও নজিবুল্লাহ জদরানের ৪৫ সফরকারীদের ২৩৮ রানের পুঁজি এনে দেয়। জিম্বাবুয়ের পক্ষে টেন্ডাই চাতারা ৩টি এবং রিচার্ড নাগ্রাভা ও গ্রায়েম ক্রেমার ২টি করে উইকেট নেন।

     

    ব্যাট করতে নেমে ৬৯ রানের উদ্বোধনী জুটিতে জবাবটা ভালোই দিচ্ছিল জিম্বাবুয়ে। কিন্তু ওপেনার সলোমন মায়ারের ৫৫ বলে ৫৪ রানের ইনিংসের পর কেবল ক্রেইগ এরভিন (৩৪) আর রায়ান বার্ল (২৭) কুড়ির ওপর ইনিংস খেলেন। আফগানদের পক্ষে মোহাম্মদ নবী ও রশিদ ৩টি করে উইকেট নিয়ে প্রতিরোধ ভেঙ্গে দেন। গুরুত্বপূর্ণ উইকেটগুলো নিয়ে ম্যাচসেরা রশিদ খানই।

     

    সংক্ষিপ্ত স্কোরঃ আফগানিস্তান ২৩৮/৯, ৫০ ওভার (শাহজাদ ৬৪, রহমত ৫৩; চাতারা ৩/৩৬); জিম্বাবুয়ে ১৮৪, ৪২.১ ওভার (মায়ার ৫৪, এরভিন ৩৪; রশিদ ৩/২৫, নবী ৩/৩৮)

    ফলঃ আফগানিস্তান ৫৪ রানে জয়ী।

    ম্যাচ সেরাঃ রশিদ খান (আফগানিস্তান)