• লা লিগা
  • " />

     

    বার্সা পরিচালকদের 'অকৃতজ্ঞ' বললেন আলভেজ

    বার্সা পরিচালকদের 'অকৃতজ্ঞ' বললেন আলভেজ    

    বার্সেলোনা ডিরেক্টরদের কড়া সমালোচনা করেছেন দানি আলভেজ। নিজের সাবেক ক্লাব পরিচালকদের 'ভুয়া  ও অকৃতজ্ঞ' হিসেবে আখ্যায়িত করলেও ক্রিশ্চিয়ানো রোনালদোর ওপর নিজের শ্রদ্ধার জায়গাটা স্পষ্ট করেছেন স্প্যানিশ পত্রিকা এবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে।

    বার্সেলোনায় সাফল্যের আট মৌসুম শেষে গত গ্রীষ্মেই জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন দানি আলভেজ। ৬ লা লিগা আর ৩ চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা ওই আট মৌসুম সুখের গেলেও, শেষের দিকে এসে বার্সা ডিরেক্টরদের আচার-ব্যবহার যে একদমই মনঃপুত হয়নি এই ব্রাজিলিয়ানের সেটা তাঁর কথা থেকেই স্পষ্ট।

    "বার্সার শেষ তিন বছর প্রতি মৌসুম শেষেই আমার কানে আসত দানি আলভেজ নাকি ক্লাব ছেড়ে যাচ্ছেন। কিন্তু ডিরেক্টরেরা আমাকে কখনোই নিজ থেকে এসে কিছু বলার সাহস করেনি। তারা অকৃতজ্ঞ।" - বলেছেন আলভেজ। 

    "তারা আমাকে আমার প্রাপ্য সম্মান দেখায়নি। যখন বার্সা ট্রান্সফার নিষেধাজ্ঞায় পড়ল কেবল তখনই তারা আমার চুক্তি নবায়ন করতে চেয়েছিল। আমি এরপর আর চুক্তি নবায়ন না করার শর্তে সেই পত্রে স্বাক্ষর করি।"

    "যারা এখন বার্সেলোনা চালাচ্ছেন- এঁদের কোনো ধারণাই নেই খেলোয়াড়দের সাথে কেমন ব্যবহার করতে হয়।" নিজের সাবেক ক্লাব কর্মকর্তাদের উপর পুষে রাখা অসন্তোষটাই ঝেড়েছেন এই ব্রাজিলিয়ান।

    কাতালান ক্লাবটিতে থাকার সময় দানি আলভেজের সাথে রোনালদোর খারাপ সম্পর্কের কথাটা জানা ছিল সবারই। "রোনালদো আত্মকেন্দ্রিক"- আলভেজের এমন মন্তব্যের পর বেশ চটেছিলেন রিয়ালের পর্তুগিজ তারকা। ২০১৫ সালের ব্যালন ডি'অর গালাতে দানি আলভেজকে তিরস্কারও করেছিলেন রোনালদো। পুরোনো সেই ঘটনাও উঠে আসে সেই সাক্ষাৎকারে। 

    দানি আলভেজও সেই প্রশ্নের চমৎকার ব্যখ্যা দিয়েছেন। বার্সা কর্মকর্তাদের উপর ক্ষোভ থাকলেও রোনালদোকে বরং সম্মানই করেন জুভেন্টাস এই রাইটব্যাক। "মানুষ যদি জানত আমি কতোটা সম্মান করি রোনালদোকে তাহলে হয়ত এসব প্রশ্ন সামলাতেই হত না। আমি আবারও বলছি রোনালদোর প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে।" 

     

    "কিন্তু বার্সেলোনায় থাকতে সে আমার প্রতিপক্ষ ছিল। আমার প্রতিযোগিতা ছিল রোনালদোর সাথে। যখন আমি বলেছিলাম ও আত্মকেন্দ্রিক এর অর্থ ছিল- যখন আপনি জিতবেন তখন আপনি তারকা। কিন্তু হেরে  গেলে সবাই তখন আপনার পিছু নেবে। মেসি, নেইমার সম্পর্কেও আমার ধারণা একই রকম।" 


    রোনালদোকে নিয়ে বলা পুরোনো সেই কথা সংবাদমাধ্যমে অপব্যাখ্যা করা হয়েছিল বলেও দাবি করেছেন আলভেজ। "কাউকে কষ্ট দেবার জন্য আমি কিছু বলিনি। আমি বলেছি একভাবে, সংবাদমাধ্যমে সেটা এমনভাবে উপস্থাপন করা হয়েছে যেন আমি রোনালদোকে অপমান করেছি। আর রোনালদোও সেটা বিশ্বাস করেছে। একারনেই ঘটেছিল ব্যালন ডি'অরের ওই ঘটনাটা। আমার মনে হয় সময়ের পরিক্রমায় সেও বুঝতে পেরেছে ব্যাপারটা।"

    পুরোনো কথা বার্তার পাশাপাশি বর্তমান ক্লাব জুভেন্টাস নিয়েও নিজের স্বপ্নের কথা জানিয়েছেন আলভেজ। সিরি আতে টানা ষষ্ঠ শিরোপা জিততে মুখিয়ে থাকা আলভেজের নতুন ক্লাবে সুখেই আছে বলে জানাচ্ছেন। "এটা এমন একটা ক্লাব যেখানে সবসময়ই আপনি নতুন কিছু শিখতে পারবেন। প্রতিযোগিতাও অনেক বেশি এখানে। আমি এখানে সুখেই আছি।  নতুন সব চ্যালেঞ্জ নিতেও মুখিয়ে আছি।"