• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />
    X
    GO11IPL2020

     

    নিষিদ্ধ হলেন 'মাতাল' ও'কিফ!

    ভারত সফরে অস্ট্রেলিয়ার যৌথ সর্বোচ্চ ২১টি উইকেট তাঁর। স্টিভ ও’কিফের সময়টা ভালই যাচ্ছিল। ও’কিফকে মাটিতে নামিয়ে আনলো তাঁরই মদ্যপানজনিত এক ঘটনা। নিজ রাজ্য নিউ সাউথ ওয়েলসের মৌসুম শেষের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উল্টাপাল্টা মন্তব্য করে ফেঁসে গেলেন এই বাঁহাতি স্পিনার। ২০ হাজার ডলার জরিমানা শুধু নয়, ও’কিফকে পরের মৌসুমের ৫০-ওভারের ঘরোয়া আসর ম্যাটাডোর কাপ থেকেও বহিস্কার করা হয়েছে।

     

    ক্রিকেট অস্ট্রেলিয়া বলছে, ও’কিফ ‘লেভেল টু’ কোড অব কনডাক্ট ভেঙ্গেছেন। ও’কিফের জন্য অবশ্য এমন 'মাতাল' হওয়ার ঘটনা নতুন নয়। গত বছরের আগস্টে পুলিশ ও’কিফকে মদ্যপ অবস্থায় ‘সীমাবদ্ধ’ অঞ্চলে পেয়েছিল। সেবার ১০ হাজার ডলার জরিমানা গুণেছিলেন ও’কিফ।

     

    ‘অস্ট্রেলিয়ান ক্রিকেটে অগ্রহণযোগ্য আচরণের কোনো জায়গা বা সময় নেই। এসব ক্ষেত্রে আমরা অসহিষ্ণু মনোভাব পোষণ করে যাব। এ ঘটনায় আমরা বেশ হতাশ। আগের ঘটনার পর এমন হওয়াতে তো আরও বেশি! এখন এই ঘটনাটা স্টিভের সম্প্রতি ভারতের সংগের মাঠের পারফরম্যান্সকে ছাপিয়ে যাবে'। ক্রিকেট অস্ট্রেলিয়ার দলীয় পারফরম্যান্স প্রধান টিম হাওয়ার্ডের কন্ঠেও হতাশা।

     

    হতাশ ও’কিফ নিজেও। তবে শাস্তি মেনে নিচ্ছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁর ‘কাউন্সেলিং’ এর ব্যবস্থা করার যে ঘোষণা দিয়েছে, সেটার প্রয়োজন আছে বলেও মত তাঁর।


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন