• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    'নেইমারকে বলেছি, এটাই জীবন!'

    'নেইমারকে বলেছি, এটাই জীবন!'    

    দীর্ঘ আট বছরের বন্ধন ছিন্ন করে এই মৌসুমেই বার্সেলোনা ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ভাগ্য দানি আলভেজকে দাঁড় করিয়ে দিয়েছিল সেই বার্সার সামনেই। ন্যু ক্যাম্পকে হতাশায় ডুবিয়ে সেমিতে উঠেছে তুরিনের বুড়িরা। ম্যাচ শেষে আলভেজ জানিয়েছেন, পুরনো ক্লাবের বিপক্ষে জয়ের অনুভূতিটা ‘অম্লমধুর’। একই সাথে পরাজয়ের পর কান্নায় ভেঙ্গে পড়া নেইমারকে সান্ত্বনাও জানিয়েছেন।

     

    ম্যাচ শেষে নিজের আবেগটা ধরে রাখতে না পেরে কান্নায় ভেঙ্গে পড়েছিলেন নেইমার। সেই সময় ব্রাজিলিয়ান সতীর্থকে সান্তনা জানাতে ভোলেননি আলভেজ, “আমি নেইমারকে বলেছি, এটাই জীবন। কী দুর্ভাগ্য আমাদের, একে অন্যের বিপক্ষে খেলতে হচ্ছে! এত বছর একসাথে খেলেছি, এভাবে প্রতিপক্ষ হওয়াটা খুব কঠিন। আমরা পেশাদার ফুটবলার, নিজেদের দায়িত্বে মনোযোগ দিতে হবে। কিন্তু আবেগটা থেকেই যায়!”

     

     

    চিরচেনা সেই ন্যু ক্যাম্পে ফিরেছিলেন গতকাল। ম্যাচ শুরুর আগে কাতালানদের ডাগআউটে গিয়ে পুরনো সতীর্থদের সাথে কুশলও বিনিময় করেছেন। বার্সার পরাজয়ের পর সাবেক সতীর্থদের জন্য কষ্টই পেয়েছেন আলভেজ, “আমরা জানতাম ম্যাচটা কঠিন হবে। আমি আমার দলের জয়ে খুশি, কিন্তু একইসাথে এতদিন পর এখানে ফিরে এসে খারাপ লাগছে। বার্সার পরাজয়ের পর আমার অনুভূতিটা আসলে অম্লমধুর।  আমার বন্ধুরা কষ্টে আছে, তাদের জন্য আমারও খারাপ লাগছে। কিন্তু এটাই ফুটবল। যদি আমরা পরাজিত হতাম তাহলে তাদেরও আমার জন্য খারাপ লাগতো।”