• লা লিগা
  • " />

     

    পিকের সাথে আর আলিঙ্গনে রাজি নন রামোস!

    পিকের সাথে আর আলিঙ্গনে রাজি নন রামোস!    

    দুজনই স্পেনের রক্ষণভাগের অন্যতম স্তম্ভ। জাতীয় দলে ‘মিলেমিশে’ খেললেও ক্লাব ফুটবলে এসেই সার্জিও রামোস ও জেরার্ড পিকের বনিবনা হয় না একদমই! কারণ একটাই, রিয়াল-বার্সা দ্বৈরথ। মাঠে কিংবা মাঠের বাইরে, দুজনের মাঝে চলা এই দ্বন্দ্ব বরাবরই উত্তাপ ছড়ায়। গতকালের এল ক্লাসিকোতেও এর ব্যতিক্রম হয়নি। লাল কার্ড দেখে মাঠ ছাড়ার সময় পিকের সাথে তর্কে জড়িয়ে পড়েছিলেন রামোস। পড়ে এটাও বলেছেন, পিকের সাথে আর আলিঙ্গনে আগ্রহী নন! 

    ম্যাচের ৭৭ মিনিটে মেসিকে ফাউল করায় লাল কার্ড দেখেন রামোস। রেফারির সাথে কিছুক্ষণ তর্ক করার পর মাঠ ছেড়ে যাচ্ছিলেন। পরক্ষনেই পেছন ফিরে তাকিয়ে রামোস বলেন, “এখন কিছু বলো!” এরপর বার্নাব্যুর কর্মকর্তাদের দিকে আঙুল তাক করেও পিকের দিকে ইশারা করেন। ভিলারিয়ালের বিপক্ষে ম্যাচের শেষে লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসের দিকে আঙুল দেখিয়ে পিকে তাঁদের বিপক্ষে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিলেন। সেটাকে মনে করিয়ে দিয়েই যে রামোস এরকমটা করেছেন, তা বলাই বাহুল্য।

     

     

    এদিকে রামোসের মাঠ ছাড়ার পরেই ছন্নছাড়া হয়ে পড়ে মাদ্রিদ রক্ষণভাগ। পিকে মনে করছেন, মেসির ফাউলটা নিয়ে আফসোস করবেন রামোস, “বাড়ি ফেরার পর নিজের করা ফাউল নিয়ে সে নিশ্চিতভাবেই আফসোস করবে। মাদ্রিদ সবসময়ই রেফারির সহায়তা পায় এখানে। যখনই কোনোকিছু তাঁদের বিপক্ষে যায়, তখনই রেফারি খারাপ হয়ে যান!

     

    রামোস অবশ্য বলছেন, লাল কার্ড তাঁর প্রাপ্য ছিল না, “লাল কার্ড দেখানোটা একটু বাড়াবাড়ি হয়েছে। আমি তো কাউকে আঘাত করতে চাইনি। আমার মতে, এটা হলুদ কার্ড হতে পারত। আমরা বার্সেলোনার মতো রেফারিং নিয়ে কথা বলি না। পিকে সবসময় এরকম করে। আজ আমি কোনো বিতর্ক সৃষ্টি করব না। পিকের সাথে আমার কোনো দ্বন্দ্ব নেই। তবে আজকের পর তাঁর সাথে আলিঙ্গন নাও করতে পারি!”