• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ফাইনালে নিজেদের 'ফেভারিট' মানছেন না জিদান

    ফাইনালে নিজেদের 'ফেভারিট' মানছেন না জিদান    

    শেষ বাঁশি বাজার পর উল্লাসে মেতে উঠলেন রোনালদো-ইস্কোরা। ২-১ গোলে হেরেও দুই লেগ মিলিয়ে এগিয়ে থেকে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পৌঁছে গেলো মাদ্রিদ। ৩ জুনের ফাইনালে বুফনের জুভেন্টাসের মুখোমুখি হবে রামোসরা। ম্যাচ শেষে অবশ্য মাদ্রিদ কোচ জিদান বলেছেন, ফাইনালে তাঁরা একেবারেই ‘ফেভারিট’ নন!

    জিদান মনে করেন, জুভেন্টাসের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে গোল পাওয়াটা সহজ হবে না, “রিয়াল কোনোভাবেই ফাইনালের জন্য ফেভারিট নয়। এই জুভেন্টাসের বিপক্ষে গোল করা খুব কঠিন। এই মৌসুমে ১২ ম্যাচে তাঁদের বিপক্ষে মাত্র ৩ টি গোল করতে পেরেছে প্রতিপক্ষ। আর শুধু রক্ষণভাগ নয়, জুভেন্টাসের আক্রমণভাগেও দুর্দান্ত কিছু ফুটবলার আছে। তাই ম্যাচটা অনেক বেশিই কঠিন হবে।”

    এই জুভেন্টাসকেই ৯৭-৯৮ মৌসুমের ফাইনালে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল মাদ্রিদ। সেদিন অবশ্য জুভেন্টাসের জার্সি পড়েই মাঠে নেমেছিলেন জিজু। কোচ হিসেবে সাবেক ক্লাবের মুখোমুখি হওয়ার ব্যাপারে খানিকটা স্মৃতিকাতর হয়ে পড়ছেন, “ জুভেন্টাসে খেলার সময় আমি ফুটবলার হিসেবে অনেক পরিণত হয়েছি। তাঁদের মুখোমুখি হওয়াটা বিশেষ মুহূর্ত হবে আমার ক্যারিয়ারে। এখনো আমার হৃদয়জুড়ে জুভেন্টাস আছে। এখন শুধু নিজেদের তৈরি করার পালা। আশা করি দারুণ একটা ম্যাচ হবে।”  ,