• আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ
  • " />

     

    ত্রিদেশীয় সিরিজ যখন বাংলাদেশের 'ফাঁদ'

    চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি তো আছেই, কাল থেকে শুরু ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশের জন্য আরেকটা দিক দিয়েও খুবই গুরুত্বপূর্ণ। এই সিরিজ জিতলেই সরাসরি বিশ্বকাপ খেলার পথে অনেকদূর এগিয়ে যেতে পারে বাংলাদেশ। আবার আয়ারল্যান্ডের কাছে হেরে গেলে সেই সম্ভাবনা একটা বড় একটা ধাক্কা খেতে পারে।

    এই মুহূর্তে বাংলাদেশের পয়েন্ট ৯১, র‍্যাঙ্কিংয়ে তারা আছে সাতে। নিউজিল্যান্ড আছে চারে। এই সিরিজে নিউজিল্যান্ডের সঙ্গে একটি ও আয়ারল্যান্ডের সঙ্গে দুইটি ম্যাচ জিতলে বাংলাদেশ টপকে যেতে পারে ছয়ে থাকা শ্রীলঙ্কাকে। নিউজিল্যান্ডকে একটি ম্যাচে হারাতে পারলে বাংলাদেশের পয়েন্ট হবে ৯৪, শ্রীলঙ্কার চেয়ে এক বেশি। আর সবগুলো ম্যাচ জিতলে বাংলাদেশের পয়েন্ট হবে ৯৭।

    তবে আয়ারল্যান্ডের সঙ্গে হেরে গেলেই বিপদ। নিউজিল্যান্ডের সঙ্গে দুইটি আর আয়ারল্যান্ডের কাছে একটি ম্যাচ হারলেই পয়েন্ট কমে হয়ে যাবে ৮৭। সেক্ষেত্রে আটে থাকা পাকিস্তান বাংলাদেশকে টপকে উঠে যাবে সাতে। আর সব ম্যাচ হেরে বাংলাদেশের কাছাকাছি চলে আসবে নিচে থাকা ওয়েস্ট ইন্ডিজও (৭৯) ।

    এক নজরে পরিস্থিতি

    *সবগুলো ম্যাচ জিতলে – ৯৭ পয়েন্ট

    *আয়ারল্যান্ডের সঙ্গে দুইটি জয় ও নিউজিল্যান্ডের সাথে একটি হার ও একটি জয়-৯৪ পয়েন্ট

    *আয়ারল্যান্ডের সঙ্গে দুইটি জয়, কিন্তু নিউজিল্যান্ডের কাছে দুটিই হার- ৯০ পয়েন্ট

    *আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে একটি করে জয় ও হার- ৯০ পয়েন্ট

    *আয়ারল্যান্ডের কাছে একটিতে জয় ও একটি হার, নিউজিল্যান্ডের কাছে দুটিতেই হার- ৮৭ পয়েন্ট

    *সব ম্যাচে হার- ৮৩ পয়েন্ট

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন