• আইপিএল
  • " />

     

    আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াতেই আইপিএলে খারাপ পারফরম্যান্স?

    আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াতেই আইপিএলে খারাপ পারফরম্যান্স?    

    প্রথম আসরে রাজস্থান রয়্যালসের হয়ে শিরোপা জিতেই আইপিএল যাত্রা শুরু হয়েছিল। পরের আট আসরে খুব একটা খারাপ সময় যায়নি শেন ওয়াটসনের। তবে সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের জন্য এবারের আইপিএলটা রীতিমত ‘দুঃস্বপ্নের’ মতোই কেটেছে। ওয়াটসন বলছেন, আন্তর্জাতিক ক্রিকেট না খেলার কারণেই তাঁর পারফরম্যান্সের এই ‘করুণ’ দশা।

     

    কোহলির ইনজুরির কারণে এবারের আসরের শুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্বের দায়িত্ব এসেছিল ওয়াটসনের ওপর। ১৩ ম্যাচের ৭ টিতে খেলেছেন ওয়াটসন, ১১.১৬ গড়ে করেছেন মাত্র ৬৭ রান! সেরা ইনিংস ছিল ২৪ রানের, উইকেট পেয়েছেন মাত্র ৪ টি। ওয়াটসন বলছেন, এটিই তাঁর আইপিএল ক্যারিয়ারের সবচেয়ে বাজে আসর, “সবচেয়ে বড় সমস্যা যেটা হয়েছে, আন্তর্জাতিক ক্রিকেট না খেলেই এখানে হুট করে মাঠে নামতে হচ্ছে। আইপিএল অনেক কঠিন একটা টুর্নামেন্ট। এখানে খেলার ধারাবাহিকতা বজায় না রেখে মাঠে নামলে ভালো করা কঠিন। এবারের আসর আমার জন্য যথেষ্ট শিক্ষণীয় ছিল। এটা থেকে কীভাবে উতরে গিয়ে পরের টুর্নামেন্টে ভালো খেলা যায় সেই চেষ্টাই করছি।”

    কোহলি, গেইল, ডি ভিলিয়ার্স; ওয়াটসনের মতো ব্যর্থ ছিলেন বেঙ্গালুরুর তিন মহারথীও। পয়েন্ট তালিকার তলানিতে থাকা দলটির সবাই হতাশ বলেই জানালেন ওয়াটসন, “আমি নিজের সবটুকু দিয়েও ভালো করতে পারিনি। দলের অন্যদেরও একই অবস্থা। ব্যাপারটা খুব বেশি হতাশার।”