• " />

     

    'ভালোর' জন্যই ফ্রেঞ্চ ওপেনে থাকছেন না ফেদেরার

    বরাবরের মতো এবারো ফ্রেঞ্চ ওপেনে নাদাল-ফেদেরার দ্বৈরথ দেখার অপেক্ষায় ছিল টেনিস ভক্তরা। কিন্তু সেই আশায় গুড়েবালি। ফ্রেঞ্চ ওপেন শুরু দুই সপ্তাহ আগেই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিলেন রজার ফেদেরার। শুধু তাই নয়, এবারের পুরো ক্লে কোর্টের মৌসুমেই খেলবেন না ফেদেরার।

    গত কয়েক মৌসুম ধরেই ইনজুরিটা ভোগাচ্ছে ফেদেরারকে। ৩৫ বছর বয়সী ফেদেরার নিজের ক্যারিয়ারটা আরও দীর্ঘ করার জন্যই এবারের ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়াচ্ছেন, “আমার ক্যারিয়ারের জন্যই এরকম সিদ্ধান্ত নিতে হয়েছে। আমি বুঝতে পেরেছি, এই টুর্নামেন্ট খেলা আমার জন্য খুব একটা ভালো ব্যাপার হবে না। এই কারণেই সরে দাঁড়াচ্ছি। ফরাসি ভক্তদের মিস করব। তাঁদের বলতে চাই, আগামী বছর অবশ্যই দেখা হবে রোঁলা গারোতে।”

    ১৯৯৯ সালে প্রথমবারের মতো ফ্রেঞ্চ ওপেন খেলতে আসা ফেদেরার গত বছরও ইনজুরির কারণে টুর্নামেন্টে অংশ নিতে পারেননি। ২০০৯ সালে এখানে একমাত্র শিরোপাটি জিতেছিলেন ফেদেরার।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন