• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    জাতীয় ফুটবল দলের নতুন 'অস্ট্রেলিয়ান কোচ'

    পদটা ফাঁকা ছিল গত বছরের অক্টোবর থেকেই। এশিয়া কাপ কোয়ালিফায়ারের ম্যাচে ভুটানের কাছে পরাজয়ের পর বেলজিয়াম কোচ পল সেন্টফিটকে বরখাস্ত করেছিল বাফুফে।  অবশেষে সাত মাস পর নতুন কোচ পেতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ডকে দায়িত্বভার বুঝিয়ে দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে বলেই জানিয়েছে বাফুফে।

    গতকাল বাফুফেতে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বাফুফের জেনারেল সেক্রেটারি আবু নাইম সোহাগ, “বুধবার বাফুফের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, অ্যান্ড্রু ওর্ডকেই জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে। এশিয়ান দেশগুলোতে তাঁর কোচিংয়ের অভিজ্ঞতা এবং অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারেশনের একজন স্কাউট হিসেবে তাঁর দক্ষতার কথা মাথায় রেখেই দায়িত্বটা দেওয়া হচ্ছে। চূড়ান্ত চুক্তি আগামী এক সপ্তাহ কিংবা দশ দিনের মাঝেই হবে। আশা করি সামনের মাসের শুরুতেই দলের সাথে যোগ দেবেন ওর্ড।”

    ৩৭ বছর বয়সী ওর্ড ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত থাইল্যান্ডের ক্লাব বেগ তেরো সাসানা এবং মুয়াং থং ইউনাইটেডে সহকারী কোচ ছিলেন। ২০১৩ সাল থেকে অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে পার্থ গ্লোরির সহকারী কোচ হিসেবে কাজ করেছেন। নিজের ফুটবল ক্যারিয়ারে পেশাদার লিগে না খেলা ওর্ডের ওপরই ভরসা রাখছে বাফুফে। ওর্ডের পাশাপাশি আরও দুজন ইতালিয়ান ও স্প্যানিশ কোচের সাথেও আলোচনা করেছিল বাফুফে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন