• আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ
  • " />

     

    সানজামুলের রেকর্ড গড়া অভিষেক

    সবুজ উইকেট, পেসারদের জন্য অনুকূল কন্ডিশন। এর মধ্যে মেহেদী হাসান মিরাজকে বাদ দিয়ে তাঁকে নেওয়ায় কারও কারও হয়তো ভুরু কুঁচকাতে পারে। এই উইকেটে তো একজন পেসারকে নেওয়াই হয়তো উচিত ছিল। তবে সানজামুল ইসলাম সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন, করে ফেলেছেন একটা রেকর্ডও। দেশের বাইরে অভিষেকে বাংলাদেশের হয়ে সেরা বোলিংয়ের কীর্তিও এই বাঁহাতি স্পিনারের।

    প্রথম ওভারেই অবশ্য সাফল্য পেয়ে গেছেন সানজামুল। বিপজ্জনক হয়ে ওঠার আভাস দিচ্ছিলেন এড জয়েস, সানজামুল তাঁকে ফিরিয়ে দেন নিজের প্রথম ওভারেই। এর আগে বাংলাদেশের হয়ে প্রথম বলেই উইকেট পেয়েছিলেন মোসাদ্দেক, সানজামুল একটুর জন্য সেটি করতে পারলেন না।

    তবে দ্বিতীয় উইকেটের জন্য অপেক্ষা করতে হয়েছে আরেকটু। পরিস্থিতি বিবেচনায় সেটিও মূল্যবান, এক প্রান্ত আগলে রাখা ডকরেলকে ফিরিয়ে দিয়েছেন। পাঁচ ওভারই বল করার সুযোগ পেয়েছেন, দিয়েছেন ২২ রান। আর দুই উইকেট নিয়েই করে ফেলছেন একটা কির্তি,

    দেশের বাইরে এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেকে দুই উইকেট পেয়েছেন চারজন। প্রথম সেটি পেয়েছিলেন সৈয়দ রাসেল, ২০০৫ সালে। এরপর মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজ কিছুদিন আগে দুই উইকেট পেয়েছেন। তবে তাঁদের সবার চেয়েই কম রান দিয়েছেন সানজামুল, সেই হিসেবে রেকর্ডও হয়ে গেছে। তবে দেশের মাটিতে এর চেয়ে ভালো অভিষেক বাংলাদেশে আরও অনেকেরই আছে। সব মিলে সেই রেকর্ড তাসকিন আহমেদের, ভারতের বিপক্ষে অভিষেক ওয়ানডেতেই নিয়েছিলেন ২৮ রানে ৫ উইকেট।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন