• ইউরোপা লিগ
  • " />

     

    'কাব্যিক ফুটবল না খেলেও ট্রফি জেতা যায়'

    এই মৌসুমে কম সমালোচনা শুনতে হয়নি। প্রিমিয়ার লিগে ষষ্ঠ হওয়ার পর সেটা আরও কয়েক গুণ বেড়েছিল। তবে নিন্দুকের মুখ কীভাবে বন্ধ করতে হয়, সেটা হয়তো হোসে মরিনহো ভালোই জানেন! ইউরোপা লিগের শিরোপা জিতেই ইউনাইটেডকে পৌঁছে দিয়েছেন আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে। জয়ের পর মরিনহো বলছেন, তাঁর দল ট্রফি জিতিয়ে দেখিয়েছে; অনেক দল ‘কাব্যিক ফুটবল’ খেললেও সেটা পারে না! 

     

    ইউরোপিয়ান টুর্নামেন্টের ফাইনালে কখনোই হারেননি মরিনহো। আয়াক্সের বিপক্ষেও সেই রেকর্ডটা অক্ষুণ্ণ রাখতে পেরে খুশি ‘স্পেশাল ওয়ান’, “ আমরা আজকের ম্যাচে দারুণ খেলেছি। আয়াক্সের চেয়ে অনেক বেশি এগিয়ে ছিলাম সব ক্ষেত্রেই। তাঁদের দুর্বল দিকগুলো খুঁজে বের করেছি। আজকাল ‘কাব্যিক ফুটবল' খেলা দলের অভাব নেই। কিন্তু তাঁরা ট্রফি জিততে পারে না। যেটা আমরা করে দেখিয়েছি।”

    মরিনহো মানছেন, এই মৌসুমটা তাঁর জন্য কঠিন ছিল, “অনেক লম্বা একটা মৌসুম শেষ হলো। একটু বিশ্রাম চাই সবকিছু থেকে। জয়টা আমাদের প্রাপ্য ছিল। সবকিছু মিলিয়ে আমি খুশি। যদিও খুব একটা সহজ ছিল না আমাদের সবার জন্যই। তিনটা ট্রফি এবং চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়া, মৌসুমটা খুব একটা খারাপ কাটেনি!”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন