• আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ
  • " />

     

    আত্মবিশ্বাস বেড়েছে দলের, বলছেন মাশরাফি

    নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেটের জয় দিয়েই আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ শেষ করেছে বাংলাদেশ। এই জয়ে মাশরাফিরা ওয়ানডে র‍্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে উঠে গেছেন ৬ নম্বরেও। চ্যাম্পিয়নস ট্রফির আগে এমন একটা জয় দলের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দিয়েছে বলে বলছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

     

    আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল। পরের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল। কিন্তু এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টানা দুই জয়ে সিরিজ শেষ করতে পেরে সন্তুষ্ট মাশরাফি, “আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটা পরিত্যক্ত হওয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচটা ভালো যায় নি। কিন্তু শেষ দুই ম্যাচে আমরা আসলেই দারুণ খেলেছি এবং দলের মধ্যে আত্মবিশ্বাসটা এখন বেশ চড়া।”

     

    শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯৯ রানে ৫ম উইকেট পড়ার পর ৭২ রানের অপরাজিত জুটিতে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ। দলের ব্যাটিং লাইন আপের ওপর আস্থা রাখছেন অধিনায়ক, “মাহমুদুল্লাহ অনেক অভিজ্ঞ একজন ক্রিকেটার। অভিজ্ঞতা আপনি চাইলেই কিনতে পারবেন না। আমাদের ব্যাটিং সাইডে তামিম, সাকিবরাও আছেন। যদিও সাকিব এই মুহূর্তে তাঁর সেরা ছন্দে নেই কিন্তু আমি নিশ্চিত যে সে ফিরে আসবে। মুশফিক আর মাহমুদুল্লাহ রানের ওপর আছে। সুতরাং সব মিলিয়ে আমরা বেশ ভালো ছন্দে থেকেই এখান থেকে যাচ্ছি।”

     

    মূল পর্বের লড়াইয়ের আগে ভারত-পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দুটিও গুরুত্বপূর্ণ মানছেন মাশরাফি, “প্রস্তুতি ম্যাচ দুটো গুরুত্ব বহন করবে। যদিও উইকেট এখানের থেকে ভিন্ন হবে। কিন্তু ভারত-পাকিস্তানের মতো বড় দলের বিপক্ষে ম্যাচ থেকে আমরা অবশ্যই কিছু শিখতে পারব।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন