• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    আরও একবার সুযোগ চাইছেন বুফন

    আরও একবার সুযোগ চাইছেন বুফন    

    বর্ণিল ক্যারিয়ারে এই একটাই আক্ষেপ জিয়ানলুইজি বুফনের! ৩৯ বছর বয়সে এখনও দিয়ে যাচ্ছেন নিজের সেরাটা, কিন্তু চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ভাগ্য আরও একবার হতাশ করে খালি হাতেই ফিরিয়েছে বুফনকে। গতরাতে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলের বড় হারে শেষ বয়সে এসে চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্নটা আরও একবার বাধা পেল খুব কাছে গিয়ে!

    খেলার বয়স ফুরিয়ে আসছে, জুভেন্টাসের সাথেও চুক্তির মেয়াদ আছে আর এক বছর। সব ঠিকঠাক থাকলে পরের মৌসুমেই হয়ত অবসরে যাবেন ইতালির হয়ে বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক! গতরাতের বড় ব্যবধানের হারে স্বপ্নভঙ্গ হয়েছে ঠিকই, কিন্তু বুফন জানাচ্ছেন ক্যারিয়ারের শেষ বছরে এসে চ্যাম্পিয়নস লিগ শিরোপাটা হাতে উঁচিয়ে ধরতে শেষ চেষ্টাটা তিনি এবারই করবেন!

    "আমার আরও এক বছর চুক্তি বাকি রয়ে গেছে। তার মানে চ্যাম্পিয়নস লিগ জিততে আরও একটা সুযোগ পাচ্ছি আমি"
    - শিরোপার এতো কাছ থেকে ফেরত এসে হতাশ হয়েছেন ঠিকই, তবে বুফনের কন্ঠে ঝরল আশার কথাই। হেরেছেন, কিন্তু আত্মবিশ্বাস দমেনি একটুও!

    তবে কাজটা যে মোটেই সহজ হবে না তা মানছেন বুফন নিজেও। বিশেষ করে মাত্রই শেষ করা সাফল্যমন্ডিত মৌসুমের পুনরাবৃত্তি ঘটানোটা হবে আরও কঠিন। "এবারের চেয়ে ভালো করে দেখানোটা আসলেই কঠিন হবে আমাদের জন্য। আমরা আসলেই অসাধারণ কিছু করে দেখানোর সুযোগ হাতছাড়া করলাম।"- রিয়ালের কাছে হারের আফসোসটা আড়াল করতে পারলেন না বুফন।   

    এই নিয়ে এসি মিলান, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের কাছে টানা তিন ফাইনাল হার নিয়েই শেষ করতে হল বুফনকে। ফাইনালের মেডেল গলায় চ্যাম্পিয়নস লিগ শিরোপার পাশ দিয়ে হেঁটে চলে যাবার সময়ই হয়ত ঠিক করে ফেলেছেন নিজের সবটুকু উজাড় করে আরও একবার এই প্রতিযোগিতায় সেরাটা দিতেই মাঠে নামবেন।