• ফুটবল

দানি আলভেজকে চাইছেন গার্দিওলা

পোস্টটি ৪৭২৪ বার পঠিত হয়েছে

দলবদলের বাজারে প্রতিনিয়তই ঘটছে নিত্য নতুন ঘটনা। কোনো ঘটনা আবার মোড় নিচ্ছে নাটকীয়তায়। গত কয়েকদিন ধরে ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ছাড়ার খবরে সরগরম গ্রীষ্মের দলবদলের বাজার। তাতে আজও যোগ হয়েছে নতুন সব গুজব। মার্কা দাবি করছে রিয়াল মাদ্রিদ ছাড়ার ব্যাপারে আরও ৬ সপ্তাহ আগেই স্যার অ্যালেক্স ফার্গুসনকে জানিয়ে রেখেছিলেন রোনালদো! আর জিদানকেও নাকি এরই মাঝে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন পর্তুগিজ তারকা। নতুন চ্যালেঞ্জ খুঁজতেই ক্লাব ছাড়তে চাইছেন তিনি। 

রোনালদো মাদ্রিদ ছাড়ার পেছনে তাঁর বিরুদ্ধে আনা কর ফাঁকির অভিযোগটাই সব গুজবের মূল কারণ ভেবে আসছিলেন অনেকে। ফ্লোরেন্তিনো পেরেজ নাকি রোনালদোকে ধরে রাখতে তাঁর করের টাকা পরিশোধের চিন্তা ভাবনাও করছেন বলে খবর বেরিয়েছে। আবার এর উল্টো গুজবও আছে দলবদলের বাজারে। রোনালদো ক্লাব ছাড়তে চাইলে নাকি তাঁকে বাধা দেবেন না পেরেজ নিজেই। এই দুই সাংঘর্ষিক খবরের মাঝে সত্যি হতে পারে একটিই। আবার দুটোই উড়ো খবর হলেও অবাক হওয়ার কিছু নেই! দলবদলের বাজারটা তো এমনই! 


রোনালদোর আদৌ ক্লাব ছাড়বেন কি না তা নিশ্চিত না হলেও এরই মাঝে শুরু হয়ে গেছে তাঁর পরবর্তী ঠিকানা নিয়ে জল্পনা কল্পনা। আর তাতে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে রোনালদোর সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের কথাই। তবে আজ নতুন করে ইউনাইটেডের সাথে অন্য কোনো খেলোয়াড়ের চুক্তির গুজব না ছড়ালেও মোরাতাকে নিয়ে বেরিয়েছে খবর। সেই খবরে অবশ্য কপালে চিন্তার ভাঁজ পড়তে পারে রেড ডেভিল সমর্থকদের। তাঁদের অনেকদিনের লক্ষ্য মোরাতাকে নাকি রিয়াল থেকে 'হাইজ্যাক' করার চিন্তা করছে চেলসি! ওদিকে চেলসির মালিক রোমান আব্রামোভিচও নাকি রোনালদোকে পেতে চাইছেন, তাঁর বদলে ছাড়তে রাজি আছেন হ্যাজার্ডকেও!



এসব গুজবের মাঝে সবচেয়ে জোরালো খবর অবশ্য ম্যানচেস্টারের নীল অংশ থেকেই পাওয়া যাচ্ছে। জুভেন্টাস থেকে নিজের সাবেক শিষ্যকে কিনতে চাইছেন পেপ গার্দিওলা। গায়েল ক্লিশি ও পাবলো জাবালেতার সাথে নতুন চুক্তি না করায় একজন রাইটব্যাকের খোঁজে নেমেছেন সিটি ম্যানেজার। স্পার্স থেকে কাইল ওয়াকারকে কিনতে ব্যর্থ হওয়ার পর এখন দানি আলভেজের ওপর চোখ পড়েছে তাঁর। ব্রাজিলিয়ান রাইট ব্যাকের দাম ধরা হচ্ছে ৫ কোটি ইউরো। 

কয়েকদিন আগেও নিজের সাবেক গুরুর প্রসংশায় পঞ্চমুখ দানি আলভেজ বলেছিলেন "কম্পিউটারকে উল্টিয়ে লিখলে যদি হয় স্টিভ জবস, তাহলে ফুটবলকে উলটে দিলে হবে পেপ গার্দিওলা।" এমন শিষ্যকে নিজের দলে ফেরত পেতে কেন চাইবেন না গার্দিওলা?  ইংলিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান বলছে এই দুজনার পুনর্মিলনীটা সময়ের ব্যাপার মাত্র!



এদিকে, আজ অনূর্ধ্ব -২১ ইউরো প্রতিযোগিতায় ইতালি বনাম ডেনমার্কের ম্যাচে ঘটেছে আজব এক ঘটনা! ইতালি গোলরক্ষক জিয়ানলুইজি ডোন্নারুম্মার দিকে গ্যালারি থেকে টাকা ছুড়ে মেরেছেন উত্তেজিত মিলান সমর্থকরা। তাঁদের উৎপাতে রেফারিকে কিছুক্ষণ বন্ধ রাখতে হয় ম্যাচও। আজকের ঘটনার পর ডোনারুমার মিলানে না থাকাটা অনেকটাই নিশ্চিত। এর আগে মিলানের সাথে নতুন চুক্তি করতে অস্বীকৃতি জানিয়েছিলেন তিনি। ইতালিয়ান গোলরক্ষককে পেতে মাঠে নেমেছে রিয়াল মাদ্রিদ। আর ডোন্নারুম্মাকে হারালে নিজেদের গোলবার সামলাতে ইংলিশ গোলরক্ষক জো হার্টকেই বেছে নিতে চাইছে এসি মিলান। 

অন্যদিকে দ্যা সান জানাচ্ছে মাত্র ছয় মাস পরই নিজের চায়নিজ লিগ ক্যারিয়ারের ইতি টানতে চাইছেন কার্লোস তেভেজ। তবে তাঁর নতুন ঠিকানা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। গার্ডিয়ানের বরাত দিয়ে আরও কিছু সংবাদ মাধ্যম জানাচ্ছে ফুলব্যাক অ্যালেক্স সান্দ্রোকে জুভেন্টাস থেকে চেলসি নিয়ে আসার চেষ্টায় ব্যর্থ হয়েছেন আন্তোনিও কন্তে। চেলসির প্রায় ৬ কোটি ইউরোর বিড বাতিল করে দিয়েছে জুভেন্টাস।