• কনফেডারেশনস কাপ ২০১৭
  • " />

     

    শিরোপা জিতেই নিজেদের 'শ্রেষ্ঠত্ব' প্রমাণ করতে চান ভিদাল

    দুই বছর ধরেই চিলির ‘সুসময়’ চলছে। টানা দুবার কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলার পর এবারের কনফেডারেশনস কাপেও দারুণ খেলছে আন্তোনিও পিজ্জির দল। জার্মানির বিপক্ষে ফাইনালের আগে চিলি মিডফিল্ডার আর্তুরো ভিদাল বলছেন, শিরোপা জিতেই বিশ্ব ফুটবলে নিজেদের ‘শ্রেষ্ঠত্ব’ প্রমাণ করতে চান।

    ভিদাল বলছেন, যোগ্য দল হিসাবেই ফাইনালে উঠেছে চিলি, “আমরা নিজেদের যোগ্যতা প্রমাণ করেছি। আর্জেন্টিনাকে হারিয়ে কোপা জিতেছি, এই টুর্নামেন্টে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালকে হারিয়েছি। যদি আমরা ফাইনাল জিতি, তাহলে প্রমাণিত হবে আমরাই সেরা।”

     

    জার্মানির বিপক্ষে জয়ের জন্যই মাঠে নামবে চিলি, জানালেন ভিদাল, “ ভালো খেলেই ফাইনালে উঠেছে দল। আমাদের যথেষ্ট আত্মবিশ্বাস আছে। বিশ্বকাপের আগে এটা একটা সুযোগ। এখনো আমরা বিশ্বকাপের টিকেট পাইনি। তবে এই ম্যাচ জিতে আমরা নিজেদের অবস্থান সবাইকে জানিয়ে দিতে চাই। এটা করে দেখানোর যোগ্যতা আমাদের আছে।”

    এই টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় সারির দল খেলাচ্ছে জার্মানি। তবে এই তরুণ জার্মান দলকেও শক্তিশালী মানছেন চিলি কোচ পিজ্জি, “জার্মান দল তরুণ হলেও তাঁদের অনেক অভিজ্ঞতা আছে। তাঁদের অনেকেই বড় বড় টুর্নামেন্টে খেলেছে। মুস্তাফি ২০১৪ বিশ্বকাপে খেলেছে এবং অনেকেই ইউরোপের বড় লিগে খেলে। আমরা তাঁদের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত। আশা করি আমাদের কঠোর পরিশ্রম কাজে দেবে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন