• ওয়েস্ট ইন্ডিজ-ভারত
  • " />

     

    পরাজয়ের জন্য ব্যাটসম্যানদের দুষলেন কোহলি

    পরাজয়ের জন্য ব্যাটসম্যানদের দুষলেন কোহলি    

    লক্ষ্যটা মোটেও আহামরি ছিল না। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৯০ রান তাড়া করতে নামা ভারতীয় ব্যাটসম্যানদের কাছে সেটিই হয়ে উঠলো পর্বতসমান। শেষ পর্যন্ত ১১ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ভারতকে। ম্যাচ শেষে দলের অধিনায়ক কোহলি বলেছেন, এই পরাজয়ের জন্য ব্যাটসম্যানদের ভুল শট নির্বাচনই দায়ী।

    শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে ছিল কোহলিরা। ধোনি-রাহানে কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও শেষরক্ষা হয়নি। কোহলি মানছেন, ব্যাটিংই ডুবিয়েছে দলকে, “নতুন বলে খেলতে খুব একটা সমস্যা হচ্ছিল না। পিচেও আহামরি কিছু ছিল না। কিন্তু সময় যত গড়িয়েছে পিচও তত পরিবর্তন হয়েছে। বলের গতি মাঝে মাঝেই পাল্টে যাচ্ছিল। এছাড়া আমাদের শট নির্বাচন একেবারেই ভালো ছিল না। এই ব্যাপারে আমাদের আর অনেক কাজ করতে হবে। আমি নিশ্চিত দলের সবাই এটাই ভাবছে।”

    ক্যারিবিয় বোলারদের কৃতিত্ব দিতে ভোলেননি কোহলি, “দুই দলের বোলাররাই দারুণ বল করেছে। তবে ওয়েস্ট ইন্ডিজ আমাদের চেয়ে একটু বেশিই ভালো বোলিং করেছে। সহজে রান নিতে দেয়নি ব্যাটসম্যানদের। এতে চাপ বেরেছে, আর ব্যাটসম্যানরা ওরকম শট খেলেছে। ব্যাটিং ছাড়া আমাদের সবকিছুই ভালো হয়েছে আজ। ফিল্ডিং, বোলিং যথেষ্ট ভালো ছিল। আশা করি পরের ম্যাচে ঘুরে দাঁড়াবে দল। শেষ ম্যাচ জিতেই সিরিজ জিততে চাই।”