• " />

     

    'সফর বয়কট করলে তরুণ ক্রিকেটারদেরই ক্ষতি'

    চুক্তি নবায়ন না হওয়ায় কার্যত ‘বেকার’ হয়ে পড়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। এরকম পরিস্থিতিতে দেশটির ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাথে এক জরুরী বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, এক সপ্তাহের মাঝে চুক্তি নবায়ন না হলে দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করবে অস্ট্রেলিয়া ‘এ’ দল। তাঁদের পাশে দাঁড়িয়েছে ফিকাও। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক ও ধারাভাষ্যকার বিল লরি বলছেন, সফর বয়কট করলে তরুণ ক্রিকেটারদেরই ক্ষতি হবে।

    অনুশীলনে যোগ দিলেও উসমান খাজার নেতৃত্বে অস্ট্রেলিয়া দল বোর্ডের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছে। শুক্রবারের মাঝে সমস্যার সমাধান না হলে সফরে না যাওয়ার ঘোষণাই দেওয়া হয়েছে। লরি মনে করেন, এই সিদ্ধান্ত হবে তাঁদের জন্য আত্মঘাতী, “আমি যদি এই দলের সদস্য হতাম, তাহলে সফরে না যেতে পারলে খুব বেশি হতাশ হয়ে পড়তাম। ক্রিকেট অ্যাসোসিয়েশন আর সিনিয়র ক্রিকেটাররা বলছেন, তারা তরুণদের পাশে আছে। তারা কি ১৯ বছরের একটা তরুণের এরকম সুযোগ কেড়ে নিতে চান যা তারা নিজেরা একটা সময় পেয়েছেন?”

    লরির মতে, দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করলে তরুণ ক্রিকেটারদেরই ক্ষতি, “কোনো পরিস্থিতিতেই তাঁদের সফর বয়কট করা উচিত হবে না। তারা ৩ টা সেঞ্চুরি করতে পারে, ২০ টা উইকেট নিতে পারে। এরকম পারফরম্যান্স তাঁদের জাতীয় দলে ঢোকার রাস্তা করে দেবে। তারাই যদি না খেলে তাহলে জাতীয় দলের ভবিষ্যৎ কী? এই সফর না হলে ক্ষতিগ্রস্ত হবে তরুণ ক্রিকেটাররাই। তাঁদের এরকম বঞ্চিত করা একেবারেই ঠিক হবে না।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন