• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ধারে বায়ার্নে গেলেন হামেস রদ্রিগেজ

    ধারে বায়ার্নে গেলেন হামেস রদ্রিগেজ    

    রিয়াল মাদ্রিদ থেকে দুই বছরের জন্য ধারে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন হামেস রদ্রিগেজ। ২০১৯ সাল পর্যন্ত কলম্বিয়ান এই মিডফিল্ডারকে নিজেদের করে নিয়েছে জার্মান দলটি। দুই বছর পর চাইলে হামেসের সাথে পাকাপাকিভাবে চুক্তি করতে পারবে বায়ার্ন। সেই সঙ্গে ধারে যাওয়া সর্বকালের সবচেয়ে দামি ফুটবলারও হয়ে গেলেন এই কলম্বিয়ান মিডফিল্ডার। 

    ২০১৪ বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে ৩৬ গোল করার পাশাপাশি ৪১ টি অ্যাসিস্টও করেছিলেন কলম্বিয়ান মিডফিল্ডার। শিরোপা জিতেছেন ৭টি। কার্লো আনচেলোত্তি রিয়ালের কোচ থাকাকালীন ছিলেন দলের অবিচ্ছেদ্য অংশ। কিন্তু জিনেদিন জিদান দলের কোচ হয়ে আসার পরই শুরুর একাদশে জায়গা হারান হামেস। এরপর থেকেই শোনা যাচ্ছিল তাঁর দল ছাড়ার গুঞ্জন।  

    হামেসকে পেতে আগ্রহী দলগুলোর তালিকায় নাম ছিল ম্যানচেস্টার ইউনাইটেডেরও। তবে সাবেক কোচ কার্লো আনচেলত্তিকেই বেছে নিয়েছেন তিনি। রিয়াল মাদ্রিদ দলে স্প্যানিশ অনুর্ধ্ব-২১ ফুটবলার দানি সেবাওসের সম্ভাব্য সংযোজন হামেসকে সিদ্ধান্ত নিতে আরও সাহায্য করেছে বলেই খবর বেরিয়েছিল। এরপর ৪৮ ঘন্টার ভেতর ক্লাব ছাড়ার কথাও শোনা গিয়েছে। দুই দিনের ভেতর না হলেও সময় শেষের আগেই দল বদলে ফেললেন হামেস! 

    বায়ার্নের অফিসিয়াল ওয়েবসাইটে ক্লাবের চেয়ারম্যান কার্ল হেইঞ্জ রুমিনেগও জানিয়েছেন নিজের উচ্ছ্বাসের কথা। হামেসকে বায়ার্নে নিয়ে আসা আনচেলত্তির সবচেয়ে বড় ইচ্ছা ছিল বলে জানিয়েছেন তিনি। "আমরা হামেসের সাথে চুক্তি করতে পেরে খুবই আনন্দিত। তাঁকে বায়ার্নের খেলোয়াড় হিসেবে সই করানোর ইচ্ছাটা সবচেয়ে বেশি ছিল আনচেলত্তিরই। এই দুইজনের জুটির অতীত সাফল্যের কারণেই। রদ্রিগেজের অন্তর্ভূক্তি দলের মানও বাড়িয়ে দিয়েছে অনেক বেশি।"